বিজ্ঞাপন

ব্যাংক এশিয়ার এমডি’র পদত্যাগ ব্যক্তিগত কারণে

August 3, 2023 | 8:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঋণ অনিয়ম নয়, ব্যক্তিগত কারণেই পদত্যাগ করেছেন ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আরিফ বিল্লাহ আদিল চৌধুরী। গেল সপ্তাহের শেষ দিকে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন। প্রতিষ্ঠানটি তার পদত্যাগপত্র গ্রহণ করে তাকে আগামী ২১ অক্টোবর পর্যন্ত ছুটি দিয়েছেন। সেইসঙ্গে অতিরিক্ত এমডি শফিউজ্জামানকে ব্যবস্থাপনা পরিচালকের চলতি দায়িত্ব দিয়েছে ব্যাংকটি। ব্যাংক এশিয়া সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে ব্যাংক এশিয়ার চলতি দায়িত্বে থাকা ব্যবস্থাপনা পরিচালক শফিউজ্জামান সাংবাদিকদের বলেন, ‘ব্যক্তিগত কারণ দেখিয়ে আরিফ বিল্লাহ আদিল চৌধুরী পদত্যাগ করেছেন। ঋণ অনুমোদনের সঙ্গে তার পদত্যাগের কোনো সম্পর্ক নেই।’

ব্যাংক সূত্র জানায়, আরিফ বিল্লাহ আদিল চৌধুরীর পরিবার কানাডায় বসবাস করেন। এ কারণে পরিবারকে সময় দিতে এক মাস আগে থেকে তিনি চাকরি ছেড়ে দেওয়ার পরিকল্পনা নেন। আর গত সপ্তাহে তিনি পদত্যাগপত্র জমা দেন। এ বিষয়ে বক্তব্য জানতে আদিল চৌধুরীর মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে নম্বরটি বন্ধ পওয়া যায়।

ব্যাংক এশিয়ার কর্মকর্তারা নাম প্রকাশ না করার শর্তে জানান, কোম্পানি আইন ও কেন্দ্রীয় ব্যাংকের নিয়ম কানুন মেনেই ব্যাংক এশিয়া আমানত সংগ্রহ, ঋণ বিতরণ ও আদায় করে থাকে। পরিচালনা পর্ষদ ঋণ প্রস্তাব পাস করার সময় অধিক যাচাই-বাছাই করে সিদ্ধান্ত নেয়। ঋণের কারণে এমডির পদত্যাগের খবর সঠিক নয়। তিনি ব্যক্তিগত ও পারিবারিক কারণে পদত্যাগ করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন