বিজ্ঞাপন

উঁকির সঙ্গে আরেকটি ছবি নিয়ে ফিরছেন রনি

August 4, 2023 | 7:54 pm

আহমেদ জামান শিমুল

‘চোরাবালি’, ‘আইসক্রিম’-এর মত দর্শক নন্দিত ও সমালোচকদের প্রশংসা পাওয়া ছবি বানিয়েছেন রেদওয়ান রনি। সবশেষ ছবিটি মুক্তির ৭ বছর পূর্ণ হয়েছে। এরপর টেলিভিশনের এক সময়ে ব্যস্ত এ নির্মাতা নির্মাণ বলতে গেলে এক প্রকার ছেড়েই দিয়েছেন। গেল অর্ধ যুগে তিনি অল্প কিছু স্বল্পদৈর্ঘ্য, প্রামাণ্যচিত্র ও নাটক বানিয়েছেন। যেগুলো হাতে গুণে বলে দেওয়া যাবে।

বিজ্ঞাপন

মেধাবী এ নির্মাতা অনেক দিন ধরে বলছেন সিনেমা নির্মাণ করবেন। তবে প্রতিবারেই বলছেন, বানাবো, বানাচ্ছি। কিন্তু কেন জানি হয়ে উঠছে না। কোথায় জানি আটকে যায় সব কিছু। এ প্রতিবেদকেই তিনি এর আগে দুটি ছবি নির্মাণের কথা বলেছিলেন আইসক্রিমের পর। কিন্তু সেগুলো আর আলোর মুখ দেখে নি। তবে এবার সে অমাবস্যা এবার কেটে যাচ্ছে। রেদওয়ান রনি নির্মাণ করবেন ‘উঁকি’।

ওটিটি প্ল্যাটফর্ম চরকি থ্রিলার গল্প থেকে মানুষকে স্বস্তি দিতে তৈরি করছে ‘মিনিস্ট্রি অফ লাভ’। মোস্তফা সরয়ার ফারুকীর প্ররোচনায় ১২ জন পরিচলাক ১২টি ভালোবাসা ও সম্পর্কের গল্প বানাবেন। তারই একটি হবে রেদওয়ান রনির ছবিটি।

সালমান-রিটা দম্পতির পোস্টমডার্ন সংসারযাপন অন্ধের মতো অনুসরণ করেন গাড়িচালক কামাল। মস্তিষ্কে তখন ক্রমেই বিষাক্ত হতে থাকে সালমার সঙ্গে তার মধুর সংসার। উঁকি দিয়ে দেখা সত্য খোলস পাল্টাতে থাকে। এতটুকুই ছবিটির গল্প সম্পর্কে জানা গেল।
রনি আরেকটু যোগ করলেন, ‘মিনিস্ট্রি অফ লাভ’ প্রজেক্টের ক্লোজিং ছবি হবে ‘উঁকি’। নামটা শুনলেই বোঝা যায় কোনোকিছু উঁকি দিয়ে দেখছি। আসলে আমাদের জীবন এখন যেভাবে চলছে তাতে আমরা যতটা না নিজেদের জীবনকে দেখছি তার চেয়ে বেশি অন্যদেরটা দেখি। সে কী করছে, কী খাচ্ছে, আজকে কী স্ট্যাটাস দিলো। আমাদের যে অন্যের দিকে দেখার প্রবণতা- এরকম একটা জায়গা থেকে গল্পটা বলা হচ্ছে।

বিজ্ঞাপন

ছবিটির শুটিং শুরু হতে একটু দেরি হবে। এটি ওটিটির জন্য নির্মিত হবে। তবে সিনেমা হলের জন্যও একটি ছবি নির্মাণ করবেন তিনি। যার ঘোষণা আসবে খুব শিগগিরই।

সারাবাংলা/এজেডএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন