বিজ্ঞাপন

চম্পা-শম্পাকে নিয়ে ‘পদ্মাপুরাণ’

May 14, 2018 | 4:05 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নতুন সিনেমা ‘পদ্মাপুরাণ’। অনেকটা নিভৃতেই ছবিটির শুটিং শুরু হয়েছে। ছবিটি পরিচালনা করছেন ‘নাইওর’ খ্যাত পরিচালক রাশিদ পলাশ।

রাজশাহীতে টানা ৮ দিন হয়েছে ছবিটির শুটিং। এতে অংশ নিয়েছেন জনপ্রিয় অভিনেত্রী চম্পা ও শম্পা রেজা। দুজনকেই একদম ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে ছবিতে। লুকে এবং চরিত্রে আগে দুজনকে কখনই এভাবে দেখেননি দর্শকরা।

ছবিতে শম্পা রেজা অভিনয় করছেন শিখন্ডী (তৃতীয় লিঙ্গ) সম্প্রদায়ের প্রধানের চরিত্রে। আর চম্পা অভিনয় করছেন একজন মাদক ব্যবসায়ীর ভুমিকায়।

বিজ্ঞাপন

‘পদ্মাপুরাণ’ মূলত নদীপারের গল্প। এখন দেশের অধিকাংশ নদীতেই পানি নেই। পানি কমে যাওয়ার সঙ্গে সঙ্গে বদলে যেতে শুরু করেছে নদীপারের মানুষের জীবন। এই বদলগুলোই ফ্রেমে আনতে চেয়েছেন পরিচালক রাশিদ পলাশ।

তিনি বলেন, ‘নদী কেন্দ্রীক জীবন এখন আর নেই। তাহলে সেখানে কী হয়েছে? আমরা দেখলাম সেখানে অভাব বেড়েছে, শিক্ষা নেই, নেই মানবিকতা। সবচেয়ে ভয়ানক হলো অপরাধমূলক কাজ বেড়ে গেছে। তাহলে কেমন আছে সেই কুবের, মালা, কপিলারা? আমার সিনেমার দর্শন মূলত এমন।’

বিজ্ঞাপন

রাজশাহীতেই ছবির প্রায় পঞ্চাশ শতাংশ কাজ শেষ করেছেন পরিচালক। ঈদের পরে মানিকগঞ্জে হবে পরবর্তী অংশের দৃশ্যধারণ। সিনেমার পুরুষ চরিত্রে কে বা কারা অভিনয় করবেন, তা এখনো চমক হিসেবে রেখেছেন পরিচালক। তবে এটা জানিয়েছেন যে ছবির কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করেছেন স্বল্পদৈর্ঘ্য সিনেমার ‘কবর’-এর অভিনেত্রী সাদিয়া মাহি।

রাশিদ পলাশের গল্পে ছবির চিত্রনাট্য করেছেন রায়হান শশী। প্রযোজনা করছে পূণ্য ফিল্মস।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন