বিজ্ঞাপন

অভিষেকে লড়াই করেই হারলো আইরিশরা

May 15, 2018 | 8:46 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিজেদের অভিষেক টেস্টে হেরেছে নবীনতম সদস্য আয়ারল্যান্ড। ডাবলিনে পাকিস্তান জিতেছে ৫ উইকেটে। তবে, হারের আগে লড়াই করেছে আইরিশরা। প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় ফলোঅনে পড়লেও নিজেদের দ্বিতীয় ইনিংসে ঘুরে দাঁড়ায় উইলিয়াম পোর্টারফিল্ডের দলটি। ব্যাট হাতে অভিষেক টেস্টেই সেঞ্চুরি হাঁকান কেভিন ও’ব্রায়েন। ম্যাচের পঞ্চম দিন দ্বিতীয় সেশন পর্যন্ত লড়েছে আইরিশরা।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে পাকিস্তান ৯ উইকেট হারিয়ে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করে। আর নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে আইরিশরা গুটিয়ে যায় মাত্র ১৩০ রান তুলেই। ফলোঅনে আবারো ব্যাটিংয়ে নামা আইরিশরা দ্বিতীয় ইনিংসে অলআউট হওয়ার আগে করে ৩৩৯ রান। পাকিস্তানের জয়ের জন্য তাতে টার্গেট দাঁড়ায় ১৬০ রান। ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে সরফরাজ আহমেদের দলটি।

প্রথম ইনিংসে পাকিস্তানের ফাহিম আশরাফ ইনিংস সর্বোচ্চ ৮২ রান করেন। এছাড়া, হারিস সোহেল ৩১, আসাদ শফিক ৬২, সরফরাজ আহমেদ ২০, বাবর আজম ১৪, শাদাব খান ৫৫ রান করেন। আইরিশ বোলার টিম মুরতাগ চারটি, থম্পসন তিনটি আর রানকিন দুটি করে উইকেট তুলে নেন।

বিজ্ঞাপন

নিজেদের প্রথম ইনিংসে আইরিশদের হয়ে ইনিংস সর্বোচ্চ ৪০ রান করেন কেভিন ও’ব্রায়েন। ৩৩ রান আসে উইলসনের ব্যাট থেকে। এছাড়া, পল স্টারলিং ১৭, রানকিন ১৭ করে রান করেন। পাকিস্তানের মোহাম্মদ আব্বাস চারটি, দেশের হয়ে শততম টেস্ট উইকেট শিকারি মোহাম্মদ আমির দুটি আর শাদাব খান তিনটি, ফাহিম আশরাফ একটি করে উইকেট তুলে নেন।

ফলোঅনে ব্যাটিংয়ে নেমে আইরিশ ওপেনার এড জয়েস ৪৩, অধিনায়ক পোর্টারফিল্ড ৩২, নেইল ও’ব্রায়েন ১৮, স্টারলিং ১১, কেভিন ও’ব্রায়েন ১১৮, উইলসন ১২, থম্পসন ৫৩ রান করেন। পাকিস্তানের মোহাম্মদ আব্বাস ৫টি, আমির ৩টি আর শাদাব খান একটি করে উইকেট তুলে নেন।

১৬০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের ওপেনার আজহার আলি ব্যক্তিগত ২ রানে সাজঘরে ফেরেন। হারিস সোহেল ৭ আর আসাদ শফিক ১ রানে বিদায় নেন। আরেক ওপেনার ইমাম উল হক এবং বাবর আজম জুটি গড়ে তোলেন ১২৬ রান। বাবর আজম রান আউট হওয়ার আগে করেন ৫৯ রান। মাঝে সরফরাজ ৮ রান করে বিদায় নেন। ওপেনার ইমাম উল হক ৭৪ এবং শাদাব খান ৪ রানে অপরাজিত থাকেন।

বিজ্ঞাপন

আয়ারল্যান্ডের টিম মুরতাগ দুটি উইকেট নেন। একটি করে উইকেট পান রানকিন এবং থম্পসন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন