বিজ্ঞাপন

গৃহকর আদায়ে ভ্রাম্যমাণ আদালত নামালো চট্টগ্রাম সিটি করপোরেশন

May 15, 2018 | 9:50 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: বকেয়া গৃহকর আদায়ে চট্টগ্রাম নগরীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। বারবার তাগাদা দেওয়ার পরও গৃহকর পরিশোধ না করায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ক্রোকি পরোয়ানা জারি করে তা আদায়ের উদ্যোগ নেওয়া হয়েছে বলে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) জানিয়েছে।

অভিযানের দ্বিতীয় দিন মঙ্গলবার (১৫ মে) উত্তর আগ্রাবাদ এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের উত্তর আগ্রাবাদ এলাকায় ২৩৭৩ থেকে ৪০৪৬ নম্বর হোল্ডিংয়ের বিপরীতে পাঁচ লাখ ৪৯ হাজার ৬৩৭ টাকা বকেয়া গৃহকর আদায় করা হয়।

গত দুদিনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রায় সাত লাখ টাকা বকেয়া গৃহকর আদায়ের তথ্যও দিয়েছে সেবাধর্মী প্রতিষ্ঠান চট্টগ্রাম সিটি করপোরেশন। চসিকের স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতে এই অভিযান চলছে।

বিজ্ঞাপন

এর আগে সোমবার নগরীর কোরবানীগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে ওয়াসিম রেজা ও সেলিম রেজার কাছ থেকে ২৭২ থেকে ৩২৬ হোল্ডিং এর বিপরীতে ১ লাখ ৪৩ হাজার ৯৫০ টাকা বকেয়া গৃহকর আদায় করা হয়।

চসিকের জনসংযোগ কর্মকর্তা আবদুর রহিম সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।

এর আগে বিভিন্ন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন বকেয়া গৃহকর পরিশোধের তাগাদা দেন। অন্যথায় ক্রোকি পরোয়ানা জারি করে গৃহকর আদায়ের কথাও বলেছিলেন মেয়র। শেষ পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমেই বকেয়া গৃহকর আদায়ের পথে হাঁটছে চসিক।

বিজ্ঞাপন

গত বছর কর পুর্নমূল্যায়নের মাধ্যমে বর্ধিত হারে গৃহকর আদায়ের উদ্যোগ নিয়ে নিজ দলের ভেতরে বিরোধিতার মুখে পড়েছিলেন মেয়র। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরী বর্ধিত গৃহকর আদায়ের বিরুদ্ধে জোরালো আন্দোলন গড়ে তুলেছিলেন।

তবে শেষ পর্যন্ত স্থানীয় সরকার মন্ত্রণালয় বর্ধিত গৃহকর আদায়ের এই উদ্যোগ ঠেকিয়ে দেয়।

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন