বিজ্ঞাপন

ঔদ্ধত্যপূর্ণ আচরণ: বিচারপতির বাসার কর্মচারী বরখাস্ত

October 27, 2023 | 12:23 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও বিলম্বে কাজে আসার দায়ে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মাহমুদুল হকের বাসভবনে কর্মরত এমএলএসএস সাজ্জাদ মোল্লাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) তাকে বরখাস্ত করে হাইকোর্ট বিভাগের সাধারণ ও সংস্থাপন শাখা হতে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের সইয়ে এই বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এমএলএসএস সাজ্জাদ মোল্লা হাইকোর্ট বিভাগের বিচারপতি মাহমুদুল হকের বাসভবনে কর্মরত থাকাকালীন বিচারপতিকে বলে নিজ গ্রামের বাড়িতে যান। এবং বলে যান যে, গত ২৩ জুলাই যোগদান করবেন। কিন্তু ওই দিন কাজে যোগদান না করে গত ১৭ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত বিনানুমতিতে বিচারপতির বাসায় অনুপস্থিত ছিলেন।

এতে আরও বলা হয়, ওই সময়ে বিচারপতি নিজে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। উনার অন্যান্য এমএলএসএসও অসুস্থ ছিল। এমএলএসএস সাজ্জাদ মোল্লার ওই আচরণ- ঔদ্ধত্যপূর্ণ, অবাধ্যতা, কর্মে অনীহা, বিলম্বে কাজে আসা ইত্যাদি; একজন কর্মচারীর অসদাচরণের শামিল। সাজ্জাদ মোল্লার এরকম কার্যকলাপের জন্য তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করতে ওই বিচারপতি মৌখিকভাবে নির্দেশ দেন।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাজ্জাদ মোল্লার এমন কার্যকলাপ The Supreme Court of Bangladesh High Court Division, Employees (Discipline and Appeal) Rules, 1983 এর বিধি 2 (4) মোতাবেক অসদাচরণের শামিল এবং ওই বিধিমালার ৩ (খ) মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ। সেজন্য অভিযোগের গুরুত্ব বিবেচনায় সাজ্জাদ মোল্লার বিরুদ্ধে ২৭/২০২৩ নং বিভাগীয় মামলা রুজু করে গত ১৫ অক্টোবর থেকে ওই বিধিমালার ১০ (১) বিধি অনুযায়ী এই কোর্টের চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্ত থাকাকালীন সাজ্জাদ মোল্লা বিধি মোতাবেক খোরাকি ভাতা পাবেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন