বিজ্ঞাপন

চট্টগ্রামে অবরোধ ‘ঠেকাতে’ মাঠে ছিল আওয়ামী লীগ

October 31, 2023 | 8:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের প্রথমদিনে চট্টগ্রাম নগরীর বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’ করেছে আওয়ামী লীগ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে পূর্ব ষোলশহর ওয়ার্ড আওয়ামীলীগ এর উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশে যোগ দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ‘পুলিশ ও জনগণের ওপর হামলার মধ্য দিয়ে বিএনপি প্রমাণ করেছে, তারা আবার সন্ত্রাসী চরিত্রে ফিরে গেছে। আগামী নির্বাচন পর্যন্ত বিএনপি-জামায়াতকে মোকাবিলা করতে হবে। সেজন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। হরতাল-অবরোধের মতো জনস্বার্থবিরোধী রাজনীতির কারণে বিএনপিকে মুসলিম লীগের পরিণতি ভোগ করতে হবে। বিএনপিকে বলব, বিদেশি অপশক্তির উসকানিতে কান না দিয়ে নির্বাচনে এসে নিজেদের অস্তিত্ব রক্ষা করুন। অন্যথায় বিএনপি হারিয়ে যাবে, টিকে থাকবে জনগণের দল আওয়ামী লীগ। উন্নয়নের যে জয়যাত্রা শেখ হাসিনা শুরু করেছেন তা অব্যাহত রাখতে জনগণ ঐক্যবদ্ধ।’

পূর্ব ষোলশহর ওযার্ড আওয়ামী লীগের সভাপতি সামসূল আলমের সভাপতিত্বে সমাবেশে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুস সালাম, নগর কমিটির সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, চসিক কাউন্সিলর আশরাফুল আলম, নুর মোস্তাফা টিনু বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

এদিকে নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ের সামনে ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’ করে নগর আওয়ামী লীগ।

সমাবেশে নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেন, ‘নির্বাচন হবেই। আমরা গণতন্ত্রে বিশ্বাসী। গণতন্ত্র রক্ষায় আলোচনার বিকল্প নেই। তবে এই আলোচনা হবে শর্তহীন। বিএনপি-জামায়েত তাদের বিদেশি প্রভূদের কাছে দাসখত দিয়েছে। তারা দেশের স্বার্থকে বিসর্জন দিতে চায়। পারলে তারা দেশও বিক্রি করে দেবে। তারা ক্ষমতায় গেলে জনগণের পকেট তো মারবেই, পুরো বাংলাদেশ ব্যাংক লুট করে বিদেশে পাচার করে দেবে। এ ধরণের গণশত্রুকে কখনো রাষ্ট্র ক্ষমতায় জাতি দেখতে চায় না।’

নগর কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, দফতর সম্পাদক হাসান মাহমুদ শমসের, আইন সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী বক্তব্য রাখেন।

বিজ্ঞাপন

এছাড়া নগরীর সল্টগোলা ক্রসিং মোড়, বহদ্দারহাট মোড়, শাহ আমানত সেতু চত্বর, এ.কে খান চত্বর ও অক্সিজেন মোড়ে আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন সমাবেশ হয়েছে।

সারাবাংলা/আরডি/এনইউ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন