বিজ্ঞাপন

উচ্চ মাধ্যমিকে ভর্তি নিয়ে অনিশ্চয়তায় জন্মান্ধ আকলিমা

May 18, 2018 | 2:36 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

খুলনা: খুলনার খালিশপুরের জন্মান্ধ আকলিমা এবারের এসএসসি পরীক্ষায় পেয়েছে জিপিএ ৩.৯৪। জন্মের পর থেকে পৃথিবার আলো না দেখা এই শিক্ষার্থী তবু অনিশ্চয়তায় ভুগছে উচ্চ মাধ্যমিকে ভর্তি নিয়ে। নিজের সাধ্য দিয়ে পরীক্ষায় ভালো ফল করলেও কলেজে ভর্তির আর্থিক সঙ্গতি যে তার হাতে নেই!

খুলনার খালিশপুর বাস্তহারা কলোনীর ২নং রোডের ৭৮নং প্লটে মা তাহমিনা বেগমের সঙ্গে থাকে আকলিমা। ছোটবেলায় বাবাকে হারানোর পর তার মা-ই সংসারের হাল ধরেছেন। কাজ করেন মুদি দোকানে। এই বাজারে তার সামান্য আয় দিয়ে পরিবারের খরচ জোগাতেই হিমশিম খান, মেয়ের পড়ালেখার খরচ নিয়ে তাই দুশ্চিন্তা তারও।

তাহমিনা বলেন, ‘স্বামীকে হারিয়ে মুদি দোকানে কাজ করে সংসারের খরচ চালাচ্ছি। মেয়েকে লেখাপড়া করানোর মতো সামর্থ্য নেই। তবুও সবার সহায়তায় এসএসসি পর্যন্ত পড়িয়েছি মেয়েকে। কিন্তু কলেজে তো অনেক খরচ। এত খরচ কিভাবে জোগাব?’ কারো সহায়তা না পেলে মেয়েকে কলেজে ভর্তি করানো হবে না বলেই জানালেন তিনি।

বিজ্ঞাপন

মায়ের কথা শুনে আকলিমার চোখ বেয়ে পড়তে থাকে অশ্রু। তার ইচ্ছা লেখাপড়া শিখে পরিবারের হাল ধরা। এখন কলেজেই যদি ভর্তি না হতে পারে, তাহলে সেই স্বপ্নও তো কোনোদিন পূরণ হওয়ার নয়। পড়ালেখাটা তাই চালিয়ে যেতে চায় আকলিমা। সামর্থ্যবান যারা, তাদের কাছে আকলিমার আহ্বান, তার কলেজের দুইটি বছর চালানোর মতো সহযোগিতা যেন সে পায়। পৃথিবীর আলো দেখতে না পাওয়া আকলিমা যেন শিক্ষার আলো থেকেও বঞ্চিত না হয়।

আকলিমার জন্য সহায়তা পাঠানো যাবে ০১৮৩৯১২৫৬৫৬ মোবাইল নম্বরে বিকাশ করে।

সারাবাংলা/টিএম/টিআর

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন