বিজ্ঞাপন

বিআরটিসির বাসে আগুন, আটক ৩

November 15, 2023 | 1:00 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মিরপুরে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) বাসে আগুন লাগানোর সময় ঘটনাস্থল থেকে একজনকে আটক করেছে পুলিশ। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী আরও দুজনকে আটক করা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৪ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে মিরপুর-১০ নম্বর গোল চত্বরে বিআরটিসির দোতলা ওই বাসে আগুন লাগানোর ঘটনা ঘটে। পরে দিবাগত রাত ১২টার দিকে তিনজনকে আটকের কথা জানায় ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

আটক তিনজন হলেন— মো. হাফিজুর রহমান (৩৫), শহীদুল ইসলাম (২০) ও মো. শামীম (৪৫)। তবে তাদের বিস্তারিত পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি।

ডিএমপির গণমাধ্যম শাখার দায়িত্বে থাকা উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন এ ঘটনায় তিনজনকে আটকের তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আটক তিনজনকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, রাত সাড়ে ৯টার দিকে বিআরটিসির দোতলা বাসটি মিরপুর-১০ নম্বর গোলচত্বর এলাকায় যানজটে আটকে ছিল। ওই সময় বাসটিতে আগুন দেওয়া হয়। এ সময় বাসের তিনটি সিট পুড়ে যায়। ঘটনাস্থল থেকেই পুলিশ একজনকে এবং তার দেওয়া তথ্য অনুযায়ী পরে আরও দুজনকে আটক করা হয়েছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, রাত ৯টা ২৮ মিনিটে তারা বিআরটিসির ওই বাসে আগুন লাগার খবর পায়। ৯টা ৩০ মিনিটে সেখানে মিরপুর ফায়ার স্টেশনের একটি ইউনিট উপস্থিত হয়। ওই একটি ইউনিটই বাসটির আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিন রাতে মিরপুর এলাকায় আরও তিনটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে। এর মধ্যে রাত সাড়ে ৮টার দিকে মিরপুর-১ বেড়িবাঁধের নবাবের বাগ উওরপাড়া এলাকায় মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিস জানিয়েছে, খবর পেয়ে ২০ মিনিটের মধ্যে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

বিজ্ঞাপন

এদিকে রাত ১১টা ৩ মিনিটে মিরপুর বেড়িবাঁধ এলাকার দ্বীপনগরে শুকতারা পরিবহনের একটি বাসে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। খবর পেয়ে কল্যাণপুর ফায়ার স্টেশনের দুটি ইউনিট রাত ১১টা ১৫ মিনিটে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়।

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন