বিজ্ঞাপন

ড্র দিয়েই মৌসুম শেষ রিয়ালের

May 20, 2018 | 10:24 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

লা লিগায় এবারের মৌসুমটা বেশ একটা ভালো যায়নি রিয়াল মাদ্রিদের। পুরো মৌসুমের ক্লাব বার্সেলোনার চেয়ে অনেকখানি দূরেই ছিল রোনালদো-বেলরা। মৌসুমটা শেষও হলোনা ভালভাবে। শনিবার (১৯ মে) রাতে লিগে নিজেদের শেষ ম্যাচে ভিয়ারিয়ালের সঙ্গে ২-২ গোলে ড্র করলো জিনেদিন জিদানের ছাত্ররা।

ম্যাচে বল নিয়ন্ত্রণের কথা বললে এগিয়ে আছে রিয়ালই। প্রথমার্ধে ক্রিস্টিয়ানো রোনালদো আর গ্যারেথ বেলের গোলে এগিয়ে থাকলেও, দ্বিতীয়ার্ধে রজার মার্টিনেজ ও সামি কাস্তেইয়েহোর দুই গোল ম্যাচ ড্র করেই মাঠ ছাড়ে ভিয়ারিয়াল।

ভিয়ারিয়ালের মাঠে ম্যাচের শুরু থেকে বল নিয়ন্ত্রণে রাখার চেষ্টাই করেছিল রিয়াল। নয় মিনিটে ডি-বক্সের অনেক দূর থেকে জোরালো এক শট নেন পর্তুগিজ স্ট্রাইকার রোনালদো। দারুণ সেই শট ফিরিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক। দুই মিনিটের ব্যবধানে রিয়ালকে এগিয়ে দেন ওয়েলস উইঙ্গার গ্যারেথ বেল (১-০)। ডি বক্সের ভেতর বল পেয়ে স্বাগতিকদের কাটিয়ে ডান পায়ের জোরালো শটে গোল করেন তিনি।

বিজ্ঞাপন

ম্যাচের ৩২ মিনিটে ব্যবধান বাড়ান রোনালদো (২-০)। ডি-বক্সে মার্সেলোর ক্রস থেকে উড়ে আসা বল থেকে দারুণ হেডে গোল করে পর্তুগিজ তারকা। এগিয়ে থাকা রিয়ালকে রুখে দিতে লড়েছিল স্বাগতিকরা। তবে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে তারা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণে শুরু করে ভিয়ারিয়াল। ম্যাচের ৬৭ মিনিটে ব্যবধান কমানোর সুযোগ পেলেও রিয়াল অধিনায়ক সার্জিও রামোসের কারণে তা আর হয়নি। সতীর্থের বাড়ানো বল থেকে হেড নেন উনাল। তবে গোলরক্ষকের অনুপস্থিতিতে গোল লাইনে থেকে রক্ষা করেন রামোস।

তবে গোল ব্যবধান কমাতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। ম্যাচের ৭১ মিনিটে কলম্বিয়ান ফরোয়ার্ড রজার মার্টিনেজ গোল করিয়ে ব্যবধান কমান। ডি-বক্সে রিয়াল খেলোয়াড়দের কাটিয়ে ডান পায়ের দারুণ এক শটে গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে জড়ান এই ফরোয়ার্ড। এরপর ম্যাচ সমতায় আনতে লড়াই চালিয়েছে স্বাগতিকরা। ম্যাচের ৮৫ মিনিটে সামু কাস্তেইয়েহোর গোলে সেই লক্ষ্যে পৌছে যায় ভিয়ারিয়াল। সতীর্থের বাড়ানো বল পেয়ে দৌড়ে গিয়ে রিয়াল গোলরক্ষককে ফাঁকি দিয়ে ম্যাচ সমতায় আনেন ফরাসি এই মিডফিল্ডার।

বিজ্ঞাপন

ম্যাচের বাকি সময় চেষ্টা করলেও স্বাগতিকদের জালে আর বল জড়াতে পারেনি রিয়াল। তাই ড্র দিয়েই শেষ করতে হলো এবারের মৌসুম।

তবে লা লিগায় শিরোপা হারালেও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জয় তুলে নেয়ার সুযোগ এখনো আছে রোনালদো-বেলদের।

এই ম্যাচ ড্র নিয়ে ৭৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে থেকে লা লিগার চলতি মৌসুম শেষ করলো রোনালদো-বেলরা। ৬১ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচে থেকে মৌসুম শেষ করলো ভিয়ারিয়াল। ৩৭ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে আছে আতলেতিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে শিরোপা জয়ী বার্সেলোনা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন