বিজ্ঞাপন

বগুড়ায় জিয়াউলের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলার অভিযোগ

December 12, 2023 | 1:35 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ার কাহালুতে বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী বিএনপির সাবেক সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লার ওপর হামলার ঘটনা ঘটেছে। অভিযোগ উঠেছে, স্থানীয় এক বিএনপি নেতার অনুসারী নেতাকর্মীরা তার গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করেছেন।

বিজ্ঞাপন

সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে এ ঘটনা ঘটে। এতে জিয়াউল হকসহ ছয়জন আহত হয়েছেন। আহত জিয়াউল স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

ডা. জিয়াউল হক মোল্লা এর আগে বিএনপি প্রার্থী হিসেবে বগুড়া-৪ আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এবার বিএনপি নির্বাচনে অংশ না নিলেও তিনি দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোট করছেন।

আরও পড়ুন- দাসের রাজনীতি থেকে বেরিয়ে আসতে চাই— বগুড়ায় বিএনপি নেতা জিয়াউল

বিজ্ঞাপন

জিয়াউল হক মোল্লা জানান, বিকেলে তিনি গণসংযোগ করছিলেন। বিকেল পৌনে ৫টার দিকে স্থানীয় কর্ণিপাড়া থেকে তিনদিঘী এলাকায় যাওয়ার পথে বিএনপির সাবেক সংসদ সদস্য মোশারফ হোসেনের অনুসারীরা তার ওপর হামলা চালান। তারা লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালিয়ে জিয়াউলের মাইক্রোবাস ভাঙচুর করেন।

জিয়াউল হক বলেন, গাড়ির কাঁচ ভেঙে আমার গালে ঢুকে গিয়েছিল। আমার সঙ্গী পাঁচ-ছয়জন আহত হয়েছেন। পরে কাহালু স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা নিতে হয়েছে। পরে কাহালু থানায় মৌখিক অভিযোগ করে এসেছি।

হামলায় ভাঙচুরের শিকার হয় জিয়াউল হক মোল্লার মাইক্রোবাস। ছবি: সারাবাংলা

এ বিষয়ে জানতে মোশারফ হোসেনের মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

কাহালু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, গাড়ি ভাঙচুরের কথা শুনেছি। হামলার কথা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, সংসদ সদস্যপ্রার্থী একজনের ওপর হামলার ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন- বিএনপির যেসব নেতা প্রার্থী হলেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া থেকে চারজন বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন। তাদের মধ্যে ডা. জিয়াউল হক মোল্লা হেভিওয়েট প্রার্থী হিসাবে পরিচিত।

বিজ্ঞাপন

জিয়াউল হকের অনুসারীরা বলছেন, দ্বাদশ জাতীয় সংসদের স্বতন্ত্র প্রার্থী ডা. জিয়াউলের বাবা প্রয়াত আজিজুল হক মোল্লাও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বিএনপির সংসদ সদস্য ছিলেন। ফলে এবারের নিবার্চনে দলীয় সিদ্ধান্ত অগ্রাহ্য করে জিয়াউল হক মোল্লার নির্বাচনে অংশগ্রহণ বিএনপি হাইকমান্ডের জন্য ছিল বড় রকমের ধাক্কা।

সারাবাংলা/টিআর

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন