বিজ্ঞাপন

বিকল্পধারার মেজর মান্নানের রিট খারিজ, প্রার্থিতা বাতিলই থাকছে

December 20, 2023 | 9:05 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নোয়াখালী-৪ ও লক্ষ্মীপুর-৪ আসনে নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নানের করা রিট সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

বুধবার (২০ ডিসেম্বর) এর মধ্যে লক্ষ্মীপুর-৪ আসনে প্রার্থিতা ফিরে পেতে করা রিটটি সরাসরি খারিজ করে দিয়েছেন বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। আর নোয়াখালী-৪ আসনে প্রার্থিতা ফিরে পেতে আবদুল মান্নানের করা অপর রিটটি গতকাল (১৯ ডিসেম্বর,) সরাসরি খারিজ করে দেন হাইকোর্টের একই বেঞ্চ।

আদালতে মান্নানের পক্ষে শুনানি করেন আইনজীবী মঈন ফিরোজী। ইসির পক্ষে ছিলেন আইনজীবী শেখ শফিক মাহমুদ।

নোয়াখালী-৪ ও লক্ষ্মীপুর-৪ আসনে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র নিয়েছিলেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান। ঋণখেলাপির অভিযোগে রিটার্নিং কর্মকর্তা ৩ ও ৪ ডিসেম্বর ওই দুই আসনে তার প্রার্থিতা বাতিল করেন।

বিজ্ঞাপন

এরপর নির্বাচন কমিশনে পৃথক দুটি আপিল করেন তিনি। ইসির আপিল ট্রাইব্যুনালে গত ১৩ ডিসেম্বর তার দুই আবেদন নামঞ্জুর করে। এরপর ইসির প্রার্থিতা ফিরে পেতে ১৭ ডিসেম্বর আবদুল মান্নান হাইকোর্টে পৃথক রিট দায়ের করেন।

হাইকোর্টে গতকাল এবং আজকে তার দুটি রিট খারিজ করে দিয়েছেন। এর ফলে মেজর (অব.) আবদুল মান্নান নির্বাচনে অংশ নিতে পারবেন না। ঋণখেলাপি হওয়ায় তাঁর মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বহাল রইল।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন