বুধবার ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

অর্থমন্ত্রীর সঙ্গে বেসিসের কার্যনির্বাহী কমিটির বৈঠক

মে ২১, ২০১৮ | ৬:২৬ অপরাহ্ণ

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক করেছেন তথ্য প্রযুক্তিখাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর কার্যনির্বাহী পরিষদ। ২০১৮-১৯ অর্থবছরের বাজেটও তথ্যপ্রযুক্তিবান্ধব হবে বলে বেসিস নেতাদের আশ্বস্ত করেছেন অর্থমন্ত্রী।

সোমবার (২১ মে) সচিবালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বৈঠকে সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমানের নেতৃত্বে সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহসভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, পরিচালক মোস্তফা রফিকুল ইসলাম এবং পরিচালক দিদারুল আলম সানি অংশ নেন।

বৈঠকে ২০১৮-১৯ অর্থবছরের বাজেটকে সামনে রেখে সফটওয়্যার ও আইটি সেবার সঙ্গে বিদ্যমান কর, মূসক, শুল্ক এবং আইটি কোম্পানীগুলোর থেকে কর অব্যাহতি সনদ ইস্যুকরণ, ইইএফ অবিলম্বে চালুকরণসহ বিভিন্ন ইস্যুতে আলোচনা হয় বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞাপন

এছাড়া বৈঠকে স্থানীয় সফটওয়্যার ও আইটি প্রতিষ্ঠানগুলো যাতে দেশের তৈরি সফটওয়্যার ব্যবহার করে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া এবং সচেতনতা তৈরির বিষয়ে আলোচনা হয়।

বৈঠক প্রসঙ্গে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ফারহানা এ রহমান বলেন, তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে এবং স্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের অগ্রাধিকার যাতে নতৃুন বাজেটে প্রতিফলিত হয় সেই যৌক্তিক দাবিগুলো তুলে ধরা হয়েছে। অর্থমন্ত্রী গুরুত্ব দিয়ে প্রস্তাবগুলো শুনেছেন। আশা করা হচ্ছে, বাজেটে এর প্রতিফলন দেখা যাবে।

সারাবাংলা/এমআইএস/জেএএম

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন