বিজ্ঞাপন

তৃতীয় মেয়াদে কাজ শুরু করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী

January 14, 2024 | 5:13 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: একটানা তৃতীয় বারের মতো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে সংবর্ধনা দিয়ে বরণ করেছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ ও সুরক্ষা সেবা বিভাগের সব দফতর ও অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা।

বিজ্ঞাপন

রোববার (১৪ জানুয়ারি) কর্মদিবসের প্রথম দিন কার্যালয়ে আসার পর দুই বিভাগের পক্ষে তাকে গার্ড অব অনার এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

পরে দুই বিভাগের সমন্বয়ে তাকে সংবর্ধনা ও এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় দুই বিভাগের সিনিয়র সচিব, সচিব, ১১টি দফতর-অধিদফতরের প্রধানরা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বক্তরা জানান, বাংলাদেশ তথা উপমহাদেশের মধ্যে এই প্রথম টানা তৃতীয়বারের মত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব গ্রহণ একটি বিরল দৃষ্টান্ত বলে অভিহিত করেন। এটি সম্ভব হয়েছে গত দশ বছরে আসাদুজ্জামানের সততা, দক্ষতা ও বলিষ্ঠ নেতৃত্বের গুণে। বাংলাদেশকে তিনি একটি নিরাপদ ও বসবাসযোগ্য আবাসস্থলে পরিণত করেছেন।

বিজ্ঞাপন


গত ১০ বছরে তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়ে মন্ত্রণালয়ের ১১টি অধিদফতরকে আধুনিক ও যুগোপযোগী করে তুলেছেন।

মন্ত্রী তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং তিন বারের মতো তাকে এ বিরল সম্মান অর্পণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী মন্ত্রণালয়ের সব কর্মকর্তা-কর্মচারীকে ধন্যবাদ জ্ঞাপন করে মন্ত্রী বলেন, ‘বাংলাদেশকে সন্ত্রাস ও জঙ্গিমুক্ত করতে আমরা সবাই একসঙ্গে কাজ করেছি বলে বাংলাদেশ আজ বিশ্বের মধ্যে একটি নিরাপদ রাষ্ট্রের মর্যাদা পাচ্ছে। সামনের দিনগুলোতে সবাই মিলে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীন সব প্রতিষ্ঠানকে আধুনিক, যুগোপযোগী ও বিশ্বমানের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার চেষ্টা করবো।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন