বিজ্ঞাপন

মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়ল সিএনজি অটোরিকশায়

February 3, 2024 | 8:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি-মিয়ানমার সীমান্তের ঘুমধুম তুমব্রু এলাকায় মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়ল উত্তরপাড়া এলাকায় রাস্তায় একটি চলন্ত সিএনজি অটোরিকশার কাচে। গুলির আঘাতে গাড়ির সামনের কাঁচ ফেটে গেছে তবে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

বিজ্ঞাপন

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ৩টার দিকে এ ঘটনা ঘটে।

গত শুক্রবার সারাদিন কিছুটা শান্ত থাকলেও শনিবার সকাল থেকে ফের শুরু হয়েছে মর্টার শেল ও গোলা বিস্ফোরণের বিকট শব্দ। এতে সীমান্তবর্তী এলাকাবাসীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলা থাকায় অভিভাবকরা রয়েছেন আতঙ্ক-উৎকণ্ঠায়।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকাল থেকে ফের ঘুমধুম তুমব্রু এলাকায় থেমে থেমে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। পরে দুপুর ৩টার দিকে মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়ে উত্তর পাড়ায় রাস্তায় চলন্ত অবস্থায় একটি সিএনজি অটোরিকশায়।

বিজ্ঞাপন

সীমান্তের যে কোনো পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবির সদস্যরা তাদের টহল জোরদার করার পাশাপাশি মিয়ানমার থেকে যেন কোনো রোহিঙ্গা বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশ করতে না পারে সে বিষয়ে কঠোর সতর্ক অবস্থায় রয়েছে। এছাড়া বিজিবির পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে সীমান্ত এলাকায় কঠোর নজরদারি বাড়ানো হয়েছে বলে জানা গেছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, মিয়ানমার থেকে ছোড়া গুলি এসে পড়ল উত্তর পাড়ার রাস্তায় চলন্ত সিএনজি গাড়িতে এসে পড়েছে। তবে কোনো হতাহত হয়নি। প্রায় দুইমাস ধরে ওপারে গোলাগুলি চলছে। তবে শুক্রবার সারাদিন বিস্ফোরণের শব্দ শোনা না গেলেও শনিবার সকাল থেকে আবার বিস্ফোরণের আওয়াজ শোনা যাচ্ছে। এ অবস্থায় সীমান্তবাসীরা ফের আতঙ্কে রয়েছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, ‘শনিবার সকাল থেকে ওপার থেকে আবার বিস্ফোরণের শব্দের খবর শুনেছি। সীমান্তের পরিস্থিতি অবনতি হলে ঝুঁকিতে থাকা জনসাধারণকে সীমান্ত থেকে সরিয়ে নেওয়া হবে। তবে সীমান্ত এলাকায় বিজিবি ও আইনশৃঙ্খলা বাহিনী নজরদারি করছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
কুবিতে বিক্ষোভ মিছিল, পুলিশের গাড়ি ভাঙচুর, মহাসড়ক অবরোধচট্টগ্রামে কোটা অন্দোলনকারী-ছাত্রলীগ তুমুল সংঘর্ষ, নিহত ২পদত্যাগ করলেন গ্যারেথ সাউথগেটকোটা: রংপুরে ত্রিমুখী সংঘর্ষে শিক্ষার্থী নিহত, আহত শতাধিকধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভইবিতে কোটা সংস্কার আন্দোলনে হাজারো শিক্ষার্থীর ঢল সব খবর...
বিজ্ঞাপন