বিজ্ঞাপন

বাঁশখালীর সেই লিয়াকত ঢাকায় গ্রেফতার

February 8, 2024 | 5:21 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: বাঁশখালীর আলোচিত বিএনপি নেতা ও গণ্ডামারা ইউনিয়নের বহিষ্কৃত চেয়ারম্যান লিয়াকত আলীকে (৫৪) গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বিজ্ঞাপন

বুধবার (৭ ফেব্রুয়ারি) রাতে ঢাকার নয়াপল্টন এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়।

বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হাওলাদার সারাবাংলাকে জানান, বুধবার সন্ধ্যায় বিএনপি নেতা লিয়াকত আলীকে ঢাকা থেকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২১টিরও বেশি মামলা রয়েছে। অনেক মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৪ এপ্রিল গণ্ডামারা ইউনিয়নে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের বিরোধিতা করে বসতভিটা রক্ষা কমিটির ব্যানারে আন্দোলনে পুলিশের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষে চারজন নিহত হন। আন্দোলনকারী বসতভিটা রক্ষা কমিটির আহ্বায়ক ছিলেন লিয়াকত আলী।

বিজ্ঞাপন

ওই বছরের ১৬ মে লিয়াকতের বাড়ি থেকে অস্ত্র উদ্ধারের পর তার অস্ত্র আইনে মামলাও হয়। বিএনপি নেতা লিয়াকত আলী পরে বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০২৩ সালের শুরুর দিকে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে গণ্ডামারা ইউপি চেয়ারম্যান পদ থেকে তাকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার মন্ত্রণালয় ।

সবশেষ ২০২৩ সালের ৮ ফেব্রুয়ারি এস এস পাওয়ার প্ল্যান্টে ড্রেজিংয়ের জন্য নিয়োজিত ঠিকাদারের লোকজনের সঙ্গে সংঘর্ষে জড়ায় লেয়াকত আলীর অনুসারীরা। একপর্যায়ে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় চার পুলিশ সদস্য আহত হন।

এ ঘটনায় লেয়াকত ও তার অনুসারীদের বিরুদ্ধে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং পুলিশ মামলা করে। এ মামলায় ৯ ফেব্রুয়ারি ভোরে চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ। ১৩ ফেব্রুয়ারি রাতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন