বিজ্ঞাপন

পচা মাংস বিক্রি ও দাম বেশি রাখায় ৬ লাখ টাকা জরিমানা

May 25, 2018 | 3:13 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর কাপ্তান বাজারে ৪ মণ পচা মাংস বিক্রি ও সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে মাংস বিক্রির অভিযোগে অভিযান চালিয়ে ৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

শুক্রবার (২৫ মে ) সকাল ১১টার দিকে গুলিস্তানের কাপ্তান বাজারে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমান আদালত। সহযোগিতায় ছিলেন বিএসটিআইয়ের একজন প্রতিনিধি। ভ্রাম্যমান আদালতের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযান শেষে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সাংবাদিকদের বলেন, রাজধানীর কাপ্তান বাজারে অভিযান চালিয়ে কয়েক মণ পচা মাংস জব্দ করা হয়েছে। ওই মাংসগুলো ফ্রিজে রাখা ছিল। যা প্রায় ছয়মাস আগের বলে তারা স্বীকার করেছেন। ওই মাংসগুলো বিভিন্ন রেস্টুরেন্ট বা হোটেলে বিক্রি করা হতো। এছাড়া ওজন বাড়াতে খাসির মাংস পানিতে ভিজিয়ে রাখা হয়েছিল। অভিযানে ১১টি মাংসের দোকানির মধ্যে সাতজনকে ৬ লাখ ২৫ হাজার টাকা জরিমানা ও ৫ মাংস ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রমজানের আগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও মাংস ব্যবসায়ীদের যৌথ সিদ্ধান্তে গরুর মাংসের কেজি ৪৫০ টাকা ও বিদেশি গরুর মাংস ৪২০ টাকা নির্ধারণ থাকলেও বাজারের ব্যবসায়ীরা ৫০০ টাকা দরে তা বিক্রি করছিল। এছাড়া ভেড়া ৬০০ টাকার জায়গায় বিক্রি হচ্ছে ৭০০ টাকায় ও ছাগলের মাংস ৭২০ টাকা নির্ধারণ থাকলেও সেখানে ৮০০ টাকা কেজিতে বিক্রি হচ্ছিল। তাছাড়া বেশ কয়েকটি দোকানি অনেক দিনের পুরাতন ও পচা মাংস বিক্রি করছিলেন।

বিএসটিআই ইন্সপেক্টর বিল্লাল হোসেন জানান, মাংসের ওজন বাড়াতে তা পানিতে ভিজিয়ে রাখা হয়েছিল। এটি পেটের জন্য মারাত্মক ক্ষতিকর।

সারাবাংলা/ইউজে/জেএএম

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন