বিজ্ঞাপন

৬ উইকেট হারানো বাংলাদেশের হয়ে একাই লড়ছেন তাইজুল

March 23, 2024 | 12:05 pm

স্পোর্টস ডেস্ক

সিলেটে প্রথম টেস্টের প্রথম দিনশেষে চাপে থেকেই খেলা শেষ করেছিল বাংলাদেশ। দ্বিতীয় দিনের লাঞ্চ পর্যন্ত সেই চাপ থেকে বের হতে পারেনি বাংলাদেশ। প্রথম সেশনে লাহিরু কুমারার তিন আঘাতে মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন ও লিটন দাসের উইকেট হারিয়েছে তারা। এক প্রান্ত আগলে রেখে বাংলাদেশের হয়ে একাই লড়ছেন গতদিন নাইট ওয়াচম্যান হিসেবে নামা তাইজুল ইসলাম। লাঞ্চ পর্যন্ত বাংলাদেশের স্কোর ৬ উইকেটে ১৩২ রান। শ্রীলংকার চেয়ে এখনো ১৪৮ রানে পিছিয়ে আছে তারা।

বিজ্ঞাপন

দ্বিতীয় দিনের শুরুটা দেখে শুনেই করেছিলেন জয়-তাইজুল জুটি। তবে নিজের ইনিংস খুব বেশি বড় করতে পারেননি জয়। ১২ রান করে কুমারার বলে ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন এই ওপেনার। এরপর শাহাদাত নেমে কিছুটা আক্রমণাত্মক ব্যাটিংয়ের আভাস দিয়েছিলেন। চোখ জুড়ানো শট খেলেছেন তাইজুলও।

৩০ রানের জুটি থিতু হওয়ার আগেই আবার আঘাত হানেন কুমারা। লাফিয়ে ওঠা বলে স্লিপে ডি সিলভার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে শাহাদাতকে। ফেরার আগে করেছেন ১৮ রান। অন্যদের আসা যাওয়ার আগে এক প্রান্ত আগলে রেখেছেন তাইজুল। ঠাণ্ডা মাথায় ব্যাটিং করেছেন এই স্পিনার।

শাহাদাত ফিরলে ক্রিজে আসেন লিটন দাস। লিটনকে নিয়ে আবারও জুটি গড়েছেন তাইজুল। এই জুটি ভালো কিছুর আভাস দিচ্ছিল বাংলাদেশকে। তবে ঠিক লাঞ্চের আগে আবারও বাংলাদেশকে ধাক্কা দেন কুমারা। ২৫ রান করা লিটনকে বোল্ড করে দিনের তৃতীয় উইকেট তুলে নেন তিনি। লিটন ফিরলে ভাঙ্গে ৪১ রানের জুটি। প্রথম সেশন শেষে বাংলাদেশের স্কোর ৬ উইকেটে ১৩২ রান। তাইজুল অপরাজিত আছেন ৪১ রানে, সাথে আছেন মিরাজ।

বিজ্ঞাপন

বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি এবং অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
কুবিতে বিক্ষোভ মিছিল, পুলিশের গাড়ি ভাঙচুর, মহাসড়ক অবরোধচট্টগ্রামে কোটা অন্দোলনকারী-ছাত্রলীগ তুমুল সংঘর্ষ, নিহত ২পদত্যাগ করলেন গ্যারেথ সাউথগেটকোটা: রংপুরে ত্রিমুখী সংঘর্ষে শিক্ষার্থী নিহত, আহত শতাধিকধ্বংসাত্মক কর্মকাণ্ড করলে কাউকে ছাড় দেব না: স্বরাষ্ট্রমন্ত্রীঢাবিতে আন্দোলনকারী-ছাত্রলীগের অবস্থান, উত্তেজনা বাড়ছে ক্যাম্পাসেআন্দোলনকারী-ছাত্রলীগ সংঘর্ষ: শাহবাগ থানায় হচ্ছে একাধিক মামলাব্যক্তি ও গোষ্ঠীস্বার্থে বাংলা ব্লকেড মানবাধিকারের চরম হরণখুলনায় জিরো পয়েন্ট অবরোধ করে খুবি ও কুয়েট শিক্ষার্থীদের বিক্ষোভইবিতে কোটা সংস্কার আন্দোলনে হাজারো শিক্ষার্থীর ঢল সব খবর...
বিজ্ঞাপন