বিজ্ঞাপন

নড়াইলে ধান ক্ষেতে প্রশিক্ষণ বিমানের জরুরি অবতরণ

April 3, 2024 | 8:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: বিলের মধ্যে ধান ক্ষেতে বিমানবাহিনীর একটি প্রশিক্ষণ বিমান জরুরি অবতরণ করেছে। তবে এ সময় বিমানে থাকা দুই স্কোয়াড্রন লিডারের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। যদিও জরুরি অবতরণের কারণে বিমানের সামান্য ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

বিজ্ঞাপন

বুধবার (৩ এপ্রিল) দুপুর ২টা ২০ মিনিটে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি মধ্যপাড়ায় বিলে ধান ক্ষেতে বিমানটি জরুরি অবতরণ করে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, যশোর বিমানবন্দর থেকে উড্ডয়ন করে পিটি ৬-২৭২০ মডেলের বিমানটি দুপুর ২টা ২০ মিনিটে সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের তারাশি মধ্যপাড়ায় বিলের উপরে উড়তে দেখা যায়। হঠাৎ করে বিমানটি উপর থেকে নিচের দিকে নামতে থাকে। এক পর্যায়ে বিলের মধ্যে ধানের ক্ষেতে নেমে পড়ে। প্রথমে বিলের মধ্যে কৃষিকাজে নিয়োজিত কৃষক ও এলাকাবাসী ভয়ে ছোটাছুটি করলেও পরে তারা বিমানের কাছে ছুটে যান। খবর পাওয়ার পর নড়াইল থেকে ফায়র সার্ভিস ও সদর থানা পুলিশ ঘটনাস্থলে দ্রুত ছুটে যান।

এদিকে, প্রশিক্ষণ বিমান অবতরণের খবর শুনে এলাকার শত শত উৎসুক নারী-পুরুষ বিলের মধ্যে বিমান দেখার জন্য ভিড় করেন।

বিজ্ঞাপন

নড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. মাসুদ রানা বলেন, ‘দুপুরে যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি অবতরণের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যাই। প্রশিক্ষণ বিমানে থাকা দু’জন স্কায়াড্রন লিডার নাদিম ও মাহফুজ সুস্থ্য আছেন।’

এ বিষয়ে নড়াইল সদর থানার তদন্ত (ওসি) মো. সাজেদুল ইসলাম বলেন, ‘মাইজপাড়া ইউনিয়নের তারাশি মধ্যপাড়ায় বিলে ধানক্ষেতে একটি বিমান অবতরণ করে। বিমানে স্কোয়াড্রন লিডার মাহফুজ ও নাদিম বিমানটি পরিচালনার দায়িত্বে নিয়োজিত ছিলেন। তাদের অক্ষত অবস্থায় হেলিকপ্টার যোগে যশোর বিমানবাহিনীর ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় কারও কোনো ক্ষতি হয়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন