বিজ্ঞাপন

রোমাঞ্চে ভরা ম্যাচে ইউনাইটেডের বিপক্ষে চেলসির জয়

April 5, 2024 | 4:17 am

স্পোর্টস ডেস্ক

স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের পারদে পারদে ছড়িয়েছে রোমাঞ্চ। কখনো পাল্লা ঝুঁকেছে চেলসির দিকে তো কখনো ম্যাচের পাল্লা ম্যানচেস্টার ইউনাইটেডের ঝুলিতে। শুরুতে চেলসির দুই গোলে এগিয়ে যাওয়া। এরপর ম্যাচে ফিরে টানা তিন গোল করে লিড নেওয়া। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা সময়ের ১০ মিনিটে সমতায় স্বাগতিকরা আর ১১তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করে চেলসিকে রোমাঞ্চকর জয় এনে দিলেন কোল পালমার।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার ইংলিশ প্রিমিয়ার লিগে কোল পালমারের হ্যাটট্রিকে ৪-৩ গোলে জিতেছে চেলসি। তাদের অপর গোলদাতা কনর গ্যালাগার। ইউনাইটেডের আলেহান্দ্রো গারনাচো করেন জোড়া গোল, একবার জালের দেখা পান ব্রুনো ফার্নান্দেজ।

শেষবার ২০১৭ সালে প্রিমিয়ার লিগে চেলসির কাছে হেরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর লিগে ১২ দেখায় কখনো ইউনাইটেডের বিপক্ষে জয় পায়নি চেলসি। সাত ড্র ও পাঁচ হারের হতাশা ছিল সঙ্গী। যা ইউনাইটেডের বিপক্ষে তাদের সর্বোচ্চ জয়-খরার পরিসংখ্যান। অভাবনীয় জয়ে সে খরাও কাটাল মাওরিসিও পচেত্তিনোর দল। প্রায় ৭ বছরেরও বেশি সময় পরে রেড ডেভিলদের প্রিমিয়ার লিগে হারানোর স্বাদ পেল অল ব্লুজরা।

ঘরের মাঠে ম্যাচের চতুর্থ মিনিটেই লিড নেয় চেলসি। মাঝমাঠ থেকে কোবি মাইনোর থ্রু পাস ধরে বক্সে আড়াআড়ি ক্রস বাড়ান মালো গুস্তো। বল ইউনাইটেডের রাফায়েল ভারানের পায়ে লেগে চলে যায় কনর গ্যালাগারের কাছে। ১৬ গজ দূর থেকে ডান পায়ের নিচু জোরাল শটে জাল খুঁজে নেন এই মিডফিল্ডার। ইউনাইটেড গোলরক্ষক আন্দ্রে ওনানা ঝাঁপিয়েও পাননি বলের নাগাল।

বিজ্ঞাপন

গোল হজমের ধাক্কা কাটিয়ে উঠতে না উঠতেই ম্যাচের ১৮ মিনিটের মাথায় ডি বক্সে মার্ক কুকুরেকাকে ফাউল করেন অ্যান্থনি। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ওনানাকে বিপরীত দিকে ছিটকে দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন পালমার। তবে ২-০ গোলে পিছিয়ে পড়েও ম্যাচ থেকে ছিটকে যায়নি ইউনাইটেড।৩৪তম মিনিটে গোলরক্ষককে ব্যক পাস দিলেও পারতেন কাইসাদো, কিন্তু তিনি পাশে থাকা সতীর্থকে দিতে গিয়ে বল তুলে দেন গারনাচোর পায়ে। পিছু নেওয়া ডিফেন্ডারদের ছিটকে দিয়ে লক্ষ্যভেদ করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

গারনাচোর গোলের মাত্র মিনিট পাঁচেক পর ইউনাইটেডকে সমতায় ফেরান ব্রুনো ফার্নান্দেজ। দিয়োগো দালোতের ক্রসে দারুণ হেডে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফার্নান্দেজ। এতেই প্রথমার্ধের রোমাঞ্চ শেষ হয় ২-২ গোলের সমতায়।

বিরতি থেকে ফিরেই ম্যাচের দ্বিরীয়ার্ধে আক্রমণে ওঠে রেড ডেভিলরা। তবে ডি বক্সের ভেতর হ্যান্ডবলের আবেদন করেও সাড়া পায়নি রেফারির। দ্বিতীয়ার্ধে আধিপত্য ধরে রেখে লিড নেয় ইউনাইটেড। ম্যাচের ৬৭তম মিনিটে অ্যান্থনি ক্রস বাড়ানোর সময় চেলসি গোলরক্ষক পোস্টের নিচেও ছিলেন না, আবার পুরোপুরি বেরিয়ে এসে গারনাচোর পথও আগলে দাঁড়াতে পারেননি। হেডে বল জালে জড়িয়ে দেন গারনাচো।

বিজ্ঞাপন

৩-২ গোলে এগিয়ে যাওয়া ইউনাইটেড হয়ত ভেবেই বসেছিল ম্যাচ তারা জিতেই নিয়েছে। তবে স্ট্যামফোর্ড ব্রিজে নাটকীয়তার তখনও বাকি অনেক। নির্ধারিত ৯০ মিনিট শেষে রেফারির যোগ করা অতিরিক্ত সময়ের ৮ম মিনিটে ননিকে বক্সে দালোত ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ভিএআরেও টিকে যায় ওই সিদ্ধান্ত। পালমারর স্পট কিক আটকাতে পারেননি ওনানা।

ম্যাচের ১০০তম মিনিটে ৩-৩ গোলে সমতায় ফেরে চেলসি। সেখানে থামেনি অল ব্লুজরা। ১০১তম মিনিটে সতীর্থের ছোট করে নেওয়া কর্নারে বল ধরে জোরাল শট নেন পালমার। বল স্কট ম্যাকটমিনের গায়ে লেগে অনেকটা দিক পাল্টে খুঁজে নেয় জাল। জয়ের উচ্ছ্বাসের সঙ্গে টানা ব্যর্থতার এক বৃত্ত ভাঙার আনন্দও সঙ্গী হয় চেলসির। শুরুতেই ২-০ গোলের লিড নেওয়া চেলসি ৩-২ গোলে হারতে বসেছিল ম্যাচ। আর পালমারের হ্যাটট্রিকে শেষ পর্যন্ত ৪-৩ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ল অল ব্লুজরা।

এই জয়ে লিগে ২৯ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দশম স্থানে উঠে এলো চেলসি। এক ম্যাচ বেশি খেলা ইউনাইটেড ৪৮ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে। ৩০ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন