বিজ্ঞাপন

‘উপজেলা নির্বাচনে রাজনৈতিক ফ্লেভার থাকবে না’

April 20, 2024 | 5:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: নির্বাচন কমিশনার (ইসি) আলমগীর হোসেন বলেছেন, উপজেলা নির্বাচন কোনো রাজনৈতিক নির্বাচন নয়, এটি একটি স্থানীয় সরকারের নির্বাচন। এ নির্বাচনে রাজনৈতিক কোনো ফ্লেভার থাকবে না। যে কেউ স্বাধীনভাবে নির্বাচনে দাঁড়াতে পারবেন। এখানে রাজনৈতিক পরিচয়ের দরকার হবে না ।

বিজ্ঞাপন

শনিবার (২০ এপ্রিল) দুপুরে মানিকগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মানিকগঞ্জের হরিরামপুর ও সিংগারই উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ইসি আলমগীর বলেন, সংসদ সদস্য ও মন্ত্রীদের আত্মীয়-স্বজনরা নির্বাচন করতে পারবেন না এটা তাদের দলীয় সিদ্ধান্ত। একটা দলের দলীয় সিদ্ধান্ত থাকতেই পারে। কিন্তু আমাদের নির্বাচনি আইনে যে কেউ নির্বাচন করতে পারবেন যদি সে ওই এলাকার ভোটার হন। এখানে আত্মীয়-স্বজন কোনো বিষয় নেই।

তিনি বলেন, নির্বাচন হতে হবে অবাধ, সুষ্ঠু ও নিরপক্ষ। কোনো ধরনের আইন-শৃঙ্খলা যাতে অবনতি না হয় সে বিষয়ে নির্বাচন কমিশন ও আইন-শৃঙ্খলা রক্ষা করা বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রেহেনা আকতারসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা ও হরিরামপুর এবং সিংগাইর উপজেলার প্রার্থীরা।

সারাবাংলা/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন