বিজ্ঞাপন

সার্ক চলচ্চিত্র উৎসবে সেরা সিনেমা ‘হালদা’

May 28, 2018 | 10:59 am

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

৮ম সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৮ এর সেরা সিনেমার পুরস্কার পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র ‘হালদা’। তৌকীর আহমেদ পরিচালিত ছবিটি দেশে মুক্তি পায় ২০১৭ সালের ১ ডিসেম্বর।

শুধু শেরা সিনেমাই নয়, আরও তিনটি বিভাগে পুরস্কার পেয়েছে ‘হালদা’। বিভাগগুলো হলো সেরা চিত্রগ্রাহক, সেরা সম্পাদনা ও সেরা আবহ সংগীত।

‘হালদা’ সিনেমার চিত্রগ্রহণ করেছেন এনামুল হক সোহেল, সম্পাদনা করেছেন অমিত দেবনাথ এবং পিন্টু ঘোষ করেছেন ছবির আবহ সংগীত।

বিজ্ঞাপন

রোববার (২৭ মে) ছিল উৎসবের সমাপনী দিন। শ্রীলংকার রাজধানী কলম্বোর সার্ক কালচারাল সেন্টারে তৌকীর আহমেদ এর হাতে পুরস্কার তুলে দেন সার্ক কালচারাল সেন্টারের কর্মকর্তা ও উৎসব কর্তৃপক্ষ। এসময় উপস্থিত ছিলেন সার্কভুক্ত দেশ সমূহের রাষ্ট্রদূত, উর্ধতন কর্মকর্তা ও অংশগ্রহণকারী চলচ্চিত্র নির্মাতারা। আরও উপস্থিত ছিলেন শ্রীলংকায় নিযুক্ত বংলাদেশী রাষ্ট্রদূত ও কর্মকর্তাবৃন্দ।

২২ মে থেকে শুরু হয় সার্ক চলচ্চিত্র উৎসব। ছয় দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে তিনটি বিভাগে প্রদর্শিত হয় সার্কভুক্ত দেশের সিনেমা।

উৎসবে বাংলাদেশ থেকে ৩টি পূর্ণদৈর্ঘ্য ও ২টি স্বল্পদৈর্ঘ্য ছবি দেখানো হয়েছে। উৎসবের মূল প্রতিযোগিতা বিভাগে প্রতিযোগিতা করে তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ও আকরাম খান পরিচালিত ‘খাঁচা’।

বিজ্ঞাপন

এছাড়াও উৎসবের মাষ্টার চলচ্চিত্র বিভাগে বাংলাদেশ থেকে মনোনিত হয় মোরশেদুল ইসলাম পরিচালিত ‘আঁখি ও তার বন্ধুরা’। পূর্ণদৈর্ঘ্য সিনেমা ছাড়াও শর্ট ফিল্ম বিভাগে প্রদর্শিত হয় ‘কালো মেঘের ভেলায়’ ও ‘দাগ’ নামের দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন