বিজ্ঞাপন

‘আজিজের নিষেধাজ্ঞা ও বেনজীরের সম্পত্তি ক্রোক জাতির জন্য লজ্জার’

May 24, 2024 | 10:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোক এবং সাবেক সেনাপ্রধান জেনারেল (অবসরপ্রাপ্ত) আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা জাতির জন্য লজ্জার বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক শাহাদাত হোসেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২০ মে) নগরীর কাজির দেউড়ির নাসিমন ভবনের দলীয় কার্যালয় মাঠে তিনি এ মন্তব্য করেন। আগামী ৩০ মে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সেখানে প্রস্তুতি সভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগ সরকারের এমপিরাও নিরাপদ নয় জানিয়ে শাহাদাত হোসেন বলেন, ‘ভারতের পশ্চিমবঙ্গে ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার নৃশংস হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। তিনি সাধারণ কোনো নাগরিক নয়, আওয়ামী লীগের সংসদ সদস্য বিদেশে গিয়ে খুন হয়ে গেলেন। আজ ডামি সরকারের তথাকথিত সংসদ সদস্যরাও নিরাপদ নয়।’

বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোক ও আজিজ আহমেদের নিষেধাজ্ঞার জন্য আওয়ামী লীগ সরকারকে দায়ী করে বিএনপি নেতা শাহাদাত বলেন, ‘সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) আজিজ আহমেদের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ও সাবেক পুলিশ প্রধান বেনজীর আহমেদের সম্পত্তি ক্রোক এবং ব্যাংক হিসাব ফ্রিজ করার আদালতের আদেশ জাতির জন্য লজ্জার। এর জন্য সম্পূর্ণভাবে দায়ী এ সরকার। তারা প্রশাসনকে অন্যায়ভাবে ব্যবহার করার কারণে এ ঘটনা ঘটেছে।’

বিজ্ঞাপন

‘সেনাবাহিনী হচ্ছে সবচেয়ে ভরসার একটা প্রতিষ্ঠান। সেই সেনাবাহিনীকে আওয়ামী লীগের কারণে হেয়প্রতিপন্ন করা হল। এভাবে দেশ ও জাতির মর্যাদা সম্পূর্ণভাবে ধ্বংস করে দেওয়া হয়েছে। এটা কখনোই এ দেশের মানুষ মেনে নেবে না।’

প্রস্তুতি সভা থেকে দলীয় প্রতিষ্ঠাতার শাহাদাত বার্ষিকী উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করা হয়। এর মধ্যে ২৯ মে বুধবার বিকেল তিনটায় কাজীর দেউরীতে ভিআইপি ব্যাঙ্কুইট কমিউনিটি হলে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

একই দিন দুপুর ১২টায় একই স্থানে জিয়া স্মৃতি পাঠাগারের উদ্যোগে বই মেলার উদ্বোধন করা হবে।

বিজ্ঞাপন

পরদিন ৩০ মে ভোরে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন এবং সকাল ১১ টায় ষোলশহর ২ নং গেইটস্থ বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ ও ৪১টি ওয়ার্ডে শাহাদাত বার্ষিকীর কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়।

নগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলামের সঞ্চালনায় প্রস্তুতি সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, নগর সদস্য সচিব আবুল হাশেম বক্কর, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, আবদুস সাত্তার, এস এম সাইফুল আলম ও এস কে খোদা তোতন।

সারাবাংলা/আইসি/একে

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন