বিজ্ঞাপন

বিশ্বকাপে আর্জেন্টিনার জার্সি নম্বর

May 30, 2018 | 7:17 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

প্রকাশিত হয়েছে রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার খেলোয়াড়রা কে কত নম্বর জার্সি গায়ে চাপাবেন। ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করার পর ইনজুরিতে ছিটকে পড়েন গোলরক্ষক সার্জিও আগুয়েরো। তার জায়গায় নতুন করে দলে আসা নাহুয়েল গুজম্যানেরও জার্সির নম্বর প্রকাশ করা হয়েছে। ঐতিহ্যগত ১০ নম্বর জার্সিতেই থাকছেন দলের প্রাণভোমরা এবং অধিনায়ক লিওনেল মেসি।

জুভেন্টাসে খেলা গঞ্জালো হিগুয়েন আর ম্যানচেস্টার সিটিতে খেলা সার্জিও আগুয়েরো দুজনই ৯ নম্বর জার্সি গায়ে খেলেন। তবে, আর্জেন্টিনার ৯ নম্বর জার্সি তুলে দেওয়া হয়েছে হিগুয়েনকে। আর আগুয়েরো পেয়েছেন ১৯ নম্বর জার্সি। মেসি-আগুয়েরো-হিগুয়েনরা ছাড়া হাভিয়ের মাশ্চেরানো ও মার্কোস রোহো ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে ব্যবহার করা নম্বরের জার্সিই গায়ে চড়াবেন।

আর্জেন্টিনার ঘোষিত চূড়ান্ত দলের আটজন ২০১৪ বিশ্বকাপের ফাইনালে মাঠে নেমেছিলেন। জার্মানির বিপক্ষে সেই ম্যাচে মেসির সঙ্গী ছিলেন গোলরক্ষক রোমেরো, আগুয়েরো, হিগুয়েন, রোহো, মাশ্চেরানো, লুকাস বিগলিয়া, ডি মারিয়া।

বিজ্ঞাপন

রাশিয়া বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে খেলবে আর্জেন্টিনা। গ্রুপের অন্য দলগুলো হলো আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। ১৬ জুন নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আসন্ন বিশ্বকাপে যাত্রা শুরু করবে দু’বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ২৩ সদস্যের মূল স্কোয়াড ও জার্সি নম্বর:
গোলরক্ষক: নাহুয়েল গুজম্যান (১), উইলফ্রেডো কাবালেরো (২৩) এবং ফ্রাঙ্কো আরমানি (১২)।
ডিফেন্ডার: গ্যাব্রিয়েল মার্কাদো (২), ফেদ্রিকো ফ্যাজিও (৬), নিকোলাস অটামেন্ডি (১৭), ক্রিস্টিয়ান আনসালদি (৪), নিকোলাস তাগলিয়াফিকো (৩), হাভিয়ের মাশ্চেরানো (১৪), মার্কোস অ্যাকুনা (৮) এবং মার্কোস রোহো (১৬)।
মিডফিল্ডার: এভার বানেগা (৭), লুকাস বিগলিয়া (৫), অ্যাঞ্জেল ডি মারিয়া (১১), জিওভানি লো সেলসো (২০), ম্যানুয়েল লানজিনি (১৫), ম্যাক্সিমিলিয়ানো মেজা (১৩) এবং এডুয়ার্দো সালভিয়ো (১৮)।
ফরোয়ার্ড: পাওলো দিবালা (২১), লিওনেল মেসি (১০), সার্জিও আগুয়েরো (১৯), গঞ্জালো হিগুয়েন (৯), ক্রিস্টিয়ান পাভোন (২২)।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন