বিজ্ঞাপন

বিএনপির ইফতারে লন্ডন থেকে তারেক রহমানের ফোন

May 30, 2018 | 8:57 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বিএনপির ইফতার মাহফিলে নেতাকর্মীদের উদ্দেশে লন্ডন থেকে বক্তব্য দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান। চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনের মোবাইলে কল করে তারেক রহমান প্রায় ১০ মিনিট বক্তব্য দেন।

চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়িতে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে বুধবার (৩০ মে) ইফতার মাহফিল হয়েছে।

ইফতারের আগে আলোচনা সভার সময় বিএনপির কর্মীদের দুই গ্রুপে মারামারি হয়। এসময় তারা চেয়ার-টেবিলও ভাংচুর করে। তবে সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বিজ্ঞাপন

আলোচনা সভার এক পর্যায়ে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তারেক রহমান শাহাদাত হোসেনের মোবাইলে ফোন করেন। এ সময় শাহাদাত গিয়ে মোবাইল ফোন মাইক্রোফোনের সামনে ধরলে তারেক রহমান নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য দেন। প্রায় ১০ মিনিটের বক্তব্যে তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

আলোচনা সভায় প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আইনি লড়াইয়ের মাধ্যমে মুক্ত করা যাবে না। আন্দোলনের মাধ্যমে বেগম জিয়াকে জেল থেকে মুক্ত করতে হবে।

বিজ্ঞাপন

তিনি বলেন, রাষ্ট্রীয় কিছু সংস্থার লোক নিয়ে আওয়ামী লীগ যে নির্বাচনী প্রকল্প তৈরি করেছে, সেই নির্বাচনী প্রকল্প ভেঙে দিতে হবে। এই প্রকল্পের অধীনে নির্বাচন করা যাবে না।

খসরু বলেন, আওয়ামী লীগ বাংলাদেশের মানুষকে ভয়ভীতি দেখিয়ে অব্যহতভাবে ক্ষমতায় থাকতে চাচ্ছে। মাদকের যে অভিযান চলছে, কিছুক্ষণ আগে বিএনপির এক নেতাকে মেরে ফেলেছে। বিএনপির এক কর্মীকে তারা মেরে ফেলেছে। এই মাদকের সঙ্গে জড়িত আওয়ামী লীগের নেতারা, সরকারি দলের নেতারা। তাদের গায়ে হাত দেওয়া হচ্ছে না। অথচ সাধারণ মানুষকে তারা হত্যা করছে। বিরোধীদলের নেতাকর্মীদের তারা হত্যা করছে।

তিনি বলেন, ‘বাংলাদেশের মানুষকে ভয়ভীতি দেখিয়ে অব্যাহতভাবে ক্ষমতায় থাকা যাবে না। যারা এই ভয়ভীতির সঙ্গে জড়িত আছেন, যারা নির্বাচনী প্রজেক্টের সঙ্গে জড়িত আছেন, যারা বেগম খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচন করার পাঁয়তারা করছেন, বাংলাদেশের মানুষ আপনাদের চিহ্নিত করেছে।’

বিজ্ঞাপন

খসরু আরও বলেন, ‘যারা বেগম খালেদা জিয়াকে জেলে রেখেছে এবং জেলে নেওয়ার প্রক্রিয়া তৈরি করেছে তাদের আমরা চিহ্নিত করেছি। যারা নির্বাচনী প্রকল্প তৈরি করেছেন তাদের আমরা চিহ্নিত করেছি। ভয়ভীতির মাধ্যমে যারা ক্ষমতায় থাকার চেষ্টা করছে কেউ রেহাই পাবে না।’

সভায় সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, ২০ দলের নেতা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল মুহাম্মদ ইব্রাহিমসহ জেষ্ঠ্য নেতারা বক্তব্য রাখেন।

সারাবাংলা/আরডি/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন