বিজ্ঞাপন

যুদ্ধাপরাধী সাকা’র বাড়িতে হামলা-ভাংচুর

May 30, 2018 | 9:42 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডে দণ্ডিত সালাহউদ্দিন কাদের চৌধুরীর বাসভবন চট্টগ্রাম নগরীর রহমতগঞ্জে ‘গুডস হিলে’ হামলার অভিযোগ পাওয়া গেছে। ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ৫০-৬০ জন যুবক গুডস হিলে ঢুকে ৯টি গাড়ি ও দুটি ফটক এবং সালাহউদ্দিনের বাবা ফজুলল কাদের চৌধুরীর ছবি ভাংচুর করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৩০ মে) সন্ধ্যায় এই হামলার ঘটনা ঘটেছে। গুডস হিলের কর্মচারী মো.নূরুল আবছার সারাবাংলাকে বলেন, সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে ৫০-৬০ জন যুবক জয় বাংলা স্লোগান দিতে দিতে গেইটে আসে। তারা ভেতরে ঢুকতে চাইলে নিরাপত্তা কর্মীরা বাধা দেন। নিরাপত্তা কর্মীদের মারধর করে ভেতরে ঢুকে তারা একে একে ৯টি গাড়ি ভাংচুর করে। বাড়ির দুটি গেইটও তারা ভেঙ্গে দিয়েছে। এরপর তারা স্লোগান দিতে দিতে আবার বেরিয়ে যায়।

বিজ্ঞাপন

গাড়িগুলোর মধ্যে আটটি সালাহউদ্দিন কাদের চৌধুরীর ছোট ভাই প্রয়াত সাইফুদ্দিন কাদের চৌধুরীর পরিবারের এবং একটি সালাহউদ্দিন কাদেরের পরিবারের সদস্যরা চট্টগ্রামে এলে ব্যবহার করেন বলে জানান নূরুল আবছার। এর মধ্যে সাতটি জিপ এবং দুটি প্রাইভেট কার বলে জানান তিনি।

সালাহউদ্দিন কাদেরের ছোট ভাই গিয়াসউদ্দিন কাদের চৌধুরী সারাবাংলাকে অভিযোগ করে বলেন, ‘রাউজানের এমপির উসকানিতে পরিকল্পিতভাবে আমাদের বাড়িতে হামলা চালানো হয়েছে। দৈনিক পূর্বকোণ পত্রিকায় আমার একটা বক্তব্যকে মিসকোট করা হয়েছে। বিএনপির পক্ষ থেকে পত্রিকাটির বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছিল। পত্রিকাটি সেটার প্রতিশোধ নিতে আওয়ামী লীগ এবং প্রশাসনের হাতে একটি ইস্যু তুলে দিয়েছে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য রাউজানের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর চাচাতো ভাই।

তবে গিয়াসউদ্দিন কাদেরের এই অভিযোগ নিয়ে সন্দেহ প্রকাশ করেন, কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন। তিনি সারাবাংলাকে বলেন, ‘হামলার অভিযোগ পেয়েছি। আদৌ হামলা হয়েছে কি না সেটা খতিয়ে দেখতে হবে। সন্ধ্যায়ও বিএনপির একটা ইফতার মাহফিলে মারামারি হয়েছে। সেই ঘটনার রেশও হতে পারে। তদন্ত করলে বিষয়টি পরিস্কার হবে।’

এর আগে বুধবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে গিয়াসউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে ফটিকছড়ি থানায় একটি মামলা দায়ের হয়। তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি।

বিজ্ঞাপন

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার (২৯ মে) চট্টগ্রামের ফটিকছড়িতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় সভায় গিয়াসউদ্দিন কাদের চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেন, `আপনার বাবার চেয়েও আপনার অবস্থা খারাপ হবে আপনার বাবার মৃত্যুর পর যেমন ইন্নালিল্লাহ পড়ার লোক ছিল না, আপনার পরিণতি তার চেয়েও খারাপ হবে।’

এই বক্তব্যের কারণে ফটিকছড়ি থানায় মামলাটি দায়ের হয়েছে। এছাড়া বিকেলে জিইসি মোড়ে গিয়াসউদ্দিন কাদেরের কুশপুতুল দাহ করেছে নগরীর ওমরগণি এমইএস কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক আরশাদুল আলম বাচ্চু এবং কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা হাবিবুর রহমান তারেক এসময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/টিএম

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন