বিজ্ঞাপন

জেভরেভকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেন জিতলেন আলকারাজ

June 10, 2024 | 12:22 am

স্পোর্টস ডেস্ক

রোঁলা গ্যারোর কিংবদন্তি রাফায়েল নাদাল লাল মাটির কোটকে বিদায় জানিয়ে দিয়েছেন। তবে নাদাল বিদায় জানালেও লাল কোর্টে স্প্যানিশদের দাপট থামল না। নাদালের রেখে যাওয়া জায়গাটিই পুরণ করলেন স্প্যানিশ তরুণ কার্লোস আলকারাজ।

বিজ্ঞাপন

রোববার (৯ জুন) রোঁলা গ্যারোর ফাইনালে আলেক্সান্ডার জেভরেভকে হারিয়ে প্রথমবারের মতো ফ্রেঞ্চ ওপেন জিতলেন ২১ বছর বয়সী আলকারাজ।

ফাইনালের শুরুতেই জেভরেভের ওপর চড়াও হয়ে খেলেন আলকারাজ। দারুণ শুরুতেই ৬-৩ গেমে সেট জিতে নেন। এরপরেই অবশ্য ছন্দপতন আলকারাজের। টানা দুই সেটে ৬-২ আর ৬-৫ গেমে সেট হেরে বসেন। আর তাতেই ২-১ ব্যবধানে এগিয়ে যান জেভরেভ।

তবে তখনও হার মানেননি আলকারাজ। পরের দুই সেটেই ঘুরে দাঁড়ান। চতুর্থ সেটে জেভরেভকে ৬-১ গেমে উড়িয়ে দেন আলকারাজ। আর পঞ্চম ও শেষ সেটে ৬-২ গেমে জিতে নিজের প্রথম ফ্রেঞ্চ ওপেনের শিরোপা নিশ্চিত করেন কার্লোস আলকারাজ।

বিজ্ঞাপন

এটি আলকারাজের তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম। এর আগে ২০২২ সালে ইউএস ওপেন জিতে গ্র্যান্ড স্ল্যামের খাতা খোলেন এই স্প্যানিশ। এরপর গেল বছর জিতে নেন উইম্বেলডন। আর ২০২৪ সালে এসে জিতলেন নিজের প্রথম ফ্রেঞ্চ ওপেন ও তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম।

আর তাতেই নতুন রেকর্ডে নাম লেখালেন এই স্প্যানিশ। সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে তিনটি কোর্টে জিতে নিলেন গ্র্যান্ড স্ল্যাম।

অন্যদিকে এটি আলেক্সান্ডার জেভরেভের দ্বিতীয় ফাইনালে হার। এর আগে ২০২০ সালে ইউএস ওপেনের ফাইনালে হেরেছিলেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন