বিজ্ঞাপন

আদাবরে বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে একজনের মৃত্যু

June 11, 2024 | 11:54 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর আদাবরের তুরাগ হাউজিংয়ে একটি গ্যারেজের বিষাক্ত গ্যাসে অসুস্থ হয়ে কবির হোসেন (৪৪) নামে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়ে আরও বেশ কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন।

বিজ্ঞাপন

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে কবির হোসেনকে অসুস্থ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে মঙ্গলবার (১১ জুন) সকাল ৭টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কবির হোসেননের বাড়ি লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার সোনাপুর গ্রামে। তিনি গ্রামে কৃষি কাজ করতেন। দুই-তিন দিন আগে চাচাতো ভাই রুহুল আমিনের সঙ্গে দেখা করতে তিনি ঢাকা এসেছিলেন।

রুহুল আমিন বলেন, আমি তুরাগ হাউজিংয়ের বেড়িবাদ এলাকার একটি কোম্পানিতে চাকরি করি। দুই-তিনদিন আগে গ্রাম থেকে কবির আমার এখানে বেড়াতে আসেন। এরপর আমার সঙ্গে তিনি ওই কোম্পানির গ্যারেজেই ছিলেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, গত রাতে আমার নাইট ডিউটি ছিল। কবিরসহ রুমে ১০/১২ জন ঘুমিয়ে ছিলাম। ওই রুমের পাশে কেউ একটি গ্যাস সিলিন্ডার রেখেছিল। রাত আড়াইটার দিকে রুমটিতে ঘুমিয়ে থাকা সবাই শ্বাসকষ্ট ও চোখ জালাপোড়া অনুভব করতে থাকে। রাতেই তাদেরকে চিকিৎসার জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে কবিরের অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়।

গ্যারেজের পাশে রাখা ওই গ্যাস সিলিন্ডার থেকে গ্যাস বের হয়ে তাদের ওই রুমে ঢুকে পড়ে। সেই গ্যাসেই ৭-৮ জন অসুস্থ হয়ে পড়েছেন এবং কবির মারা গেছেন বলে ধারণা তাদের। অসুস্থ্ বাকিরা সোহরাওয়ার্দী মেডিকেলে চিকিৎসাধীন বলেও জানান তিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের সহকারি ইনচার্জ (এএসআই) মো. মাসুদ জানান, আদাবার এলাকা থেকে এক ব্যক্তিকে অসুস্থ অবস্থায় স্বজনরা হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। মৃত্যুর বিষয়টি তদন্তের জন্য আদাবর থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন