বিজ্ঞাপন

২৯ লাখ টাকার জন্য ছেলের বন্ধু খুন করে ব্যাংক কর্মকর্তাকে

May 31, 2018 | 11:31 am

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ব্যাংক কর্মকর্তাকে নিজ বাসার ভেতর জবাই করে খুনের ঘটনায়, দুই কিশোর ও এক তরুণকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বুধবার (৩০ মে) রাতে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়। স্কুল-কলেজে পড়ুয়া এসব কিশোর-তরুণদের একজন ওই ব্যাংক কর্মকর্তার ছেলের বন্ধু।

আটক তিনজন হলো- নগরীর একটি স্কুলের নবম শ্রেণীর ছাত্র প্রতীক মজুমদার (১৬), সদ্য এসএসসি পাশ করা জয় (১৭) এবং এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র জিকু বড়ুয়া (১৯)।

গত রোববার (২৭ মে) সকাল ১১টার দিকে নগরীর বন্দর থানার মধ্যম হালিশহর এলাকার বাসা থেকে ব্যাংক কর্মকর্তা সজল নন্দির মরদেহ উদ্ধার করে পুলিশ। ২৯ লাখ টাকার লোভে আটক ওই তিনজন ব্যাংক কর্মকর্তাকে খুন করেছে বলে জানিয়েছে পিবিআই।

বিজ্ঞাপন

পিবিআই প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদারের নির্দেশে মাত্র চারদিনের মধ্যে চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করতে সক্ষম হয়েছে সংস্থাটি।

পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার (মেট্রো) মো. মইনউদ্দিন সারাবাংলাকে বলেন, হত্যাকাণ্ডের ঘটনায় আমরা তিনজনকে গ্রেফতার করেছি। তারা প্রাথমিকভাবে হত্যার কথা স্বীকার করেছে। ২৯ লাখ টাকার লোভে ঘরে ডাকাতি করতে ঢুকে ব্যাংক কর্মকর্তা সজল নন্দীকে তারা হত্যা করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক (মেট্রো) সদীপ কুমার দাশ সারাবাংলাকে বলেন, সজল নন্দীর ছেলের বন্ধু প্রতীক। সজল যে ব্যাংক থেকে ২৯ লাখ টাকা লোন পেয়েছে সেই তথ্যটি সজলের ছেলে প্রতীককে জানিয়েছিল। প্রতীক তার দুই বন্ধুকে নিয়ে সেই টাকা লুট করার পরিকল্পনা করে। এরপর সেখানে গিয়ে হত্যাকাণ্ড ঘটায়। তবে সজলের ছেলে বিষয়টি জানত না।  সজল নন্দীর ছেলে নগরীর চান্দগাঁও এলাকার একটি স্কুলের নবম শ্রেণীর ছাত্র।

বিজ্ঞাপন

পিবিআই কর্মকর্তা সদীপ জানান, গ্রেফতার হওয়া তিনজনের কাছ থেকে হত্যায় ব্যবহৃত ছোরা এবং সজলের বাসা থেকে খোয়া যাওয়া চাবি উদ্ধারের চেষ্টা চলছে।

সজল নন্দী নগরীর সল্টগোলা এলাকায় রাষ্ট্রায়ত্ত রুপালী ব্যাংকের শাখায় ক্যাশিয়ার পদে কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত শিল্পী। সজলের স্ত্রী রুমা নন্দী একজন এনজিওকর্মী। সজলের বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার জৈষ্ঠ্যপুরা গ্রামে।

সারাবাংলা/আরডি/আইএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন