বিজ্ঞাপন

সৌদি আরবের বিশ্বকাপ রেফারিকে ফিফার নিষেধাজ্ঞা

May 31, 2018 | 3:28 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

সৌদি আরবের ঘরোয়া লিগ কিংস কাপে ফিক্সিংয়ের প্রস্তাব দিয়ে দেশটির ফুটবলে নিষেধাজ্ঞা পেয়েছিলেন রেফারি ফাহাদ-আল মিরদানসাই। ফিক্সিংয়ের প্রমাণ পাওয়ার পর দেশটির ফুটবল ফেডারেশন তাকে আজীবন নিষিদ্ধ করার পর এবার রাশিয়া বিশ্বকাপ থেকেও বাদ পড়লেন তিনি।

৩২ বছর বয়সী এই রেফারি সৌদি আরবের কিংস কাপের ফাইনালে একটি দলকে জেতানোর জন্য অর্থ দাবী করেছিলেন। ঘটনা তদন্তের পর প্রমাণ পেয়ে দেশটির ফুটবল ফেডারেশন তাকে দেশের ফুটবলে নিষেধাজ্ঞা দেয়। পাশাপাশি এই রেফারিকে বিশ্বকাপের রেফারি তালিকা থেকে বাদ দেয়ার জন্য ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফার কাছে আবেদন জানায় দেশটির ফুটবল ফেডারেশন। এরপর রাশিয়া বিশ্বকাপে ফিফার রেফারিজ কমিটি থেকেও তার নাম বাদ দেয়া হয়।

বিজ্ঞাপন

শুধু তাই নয়, মিরদানসাইয়ের ম্যাচ ফিক্সিংয়ের কারণে সৌদি আরবের আরো দু’জন সহকারী রেফারিকেও বাদ তালিকা থেকে বাদ দিয়েছে ফিফা। ফিফা জানিয়েছে, ‘এমন ঘটনার পর আর কোনো বিশ্বকাপে তাদের প্রতি কারো আগ্রহ থাকবে না।’

২০১১ সাল থেকে ফিফার আন্তর্জাতিক রেফারি তালিকাভুক্ত ছিলেন মিরদাসাই। রাশিয়া বিশ্বকাপে তার জায়গায় সরাসরি কাউকে নিয়োগ না দিলেও, সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মেদ আবদুল্লাহ এবং জাপানের হিরোশি ইয়ামাউছিকে অতিরিক্ত সহকারী রেফারি হিসেবে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফিফা।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন