বিজ্ঞাপন

বিশ্বকাপে আর কতদূর যাবে বাংলাদেশ?

June 18, 2024 | 6:43 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

গ্রুপ পর্বের চার ম্যাচের তিনটি জিতে বিশ্বকাপের সুপার এইটে উঠে যাবে বাংলাদেশ, বিশ্বকাপ শুরুর আগে এমন কথা বলা হলে হয়তো অনেকেই বিশ্বাস করতেন না! তার বড় কারণ বিশ্বকাপের আগে বাংলাদেশ দলের ভণ্ডুল পারফরম্যান্স। তবে বাস্তবে কিন্তু সেটিই হয়েছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারলেও শ্রীলংকা, নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়ে বিশ্বকাপের সুপার এইটের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ।

বিজ্ঞাপন

এই বাংলাদেশ আর কতদূর যাবে? বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম বললেন, তার প্রত্যাশা সেমিফাইনাল খেলবে বাংলাদেশ। মুশফিক বলেন, ‘ভালো খেলছে বাংলাদেশ। সেমিফাইনাল পর্যন্ত যেন অন্তত যেতে পারি। আমাদের সেই সামর্থ্য আছে। আমি এই আশা করি এবং দলের জন্য দোয়া করি।’

গ্রুপ পর্বে দুর্দান্ত বোলিং করেছে বাংলাদেশ। মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসান সাকিব, রিশাদ হোসেনরা প্রতি ম্যাচেই ঝলক দেখিয়েছেন বল হাতে। কিন্তু ব্যাটিংটা একদমই ভালো হচ্ছে না। টপ অর্ডার ব্যর্থ হচ্ছে প্রতি ম্যাচে। বিশ্বকাপে বেশিদূর যেতে হলে নিশ্চয় ব্যাটিংয়ে উন্নতি করতে হবে বাংলাদেশকে।

মুশফিকুর রহিম আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। ফলে স্বাভাবিকভাবই টি-টোয়েন্টি ভাবনায় নেই তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে পাকিস্তান ক্রিকেট দল। মুশফিক আপাতত সেই সিরিজের প্রস্তুতিতেই মনোযোগ দিচ্ছেন।

বিজ্ঞাপন

মুশফিক বলেছেন, ‘বিশ্বকাপের পর পাকিস্তানের সাথে টেস্ট সিরিজ আছে। ইনশাআল্লাহ সেজন্য প্রস্তুত হচ্ছি। সবাইকে ঈদুল আজহার মোবারক জানাই।’

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন