বিজ্ঞাপন

গ্রুপ পর্ব শেষে রানের শীর্ষে কে?

June 18, 2024 | 10:37 pm

স্পোর্টস ডেস্ক

১৭ দিনে ৪ গ্রুপের ৪০ ম্যাচের লড়াই শেষে সমাপ্তি ঘটল এবারের বিশ্বকাপের গ্রুপ পর্বের। ৪ গ্রুপের সেরা আটটি দল উঠেছে সুপার এইটে। গ্রুপ পর্বের লড়াইয়ে রানের দিক দিয়ে সবার উপরে আছেন আফগানিস্তানের ওপেনিং ব্যাটার রহমানুল্লাহ গুরবাজ। ১৬৭ রান করে তিনিই আছেন রান সংগ্রাহকের তালিকার শীর্ষে।

বিজ্ঞাপন

গুরবাজ ব্যাটিং করেছেন আফগানদের ৪ ম্যাচেই। চার ইনিংসে তার মোট রান ১৬৭, গড় ৪১.৭৫। সর্বোচ্চ রান ৮০। ৪ ইনিংসে দুইবার হাফ সেঞ্চুরি পেরিয়েছেন তিনি। গুরবাজের স্ট্রাইক রেট ১৫০.৪৫।

গুরবাজের পর এই তালিকায় দ্বিতীয় স্থানে আছেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। ৪ ম্যাচে তার রান ১৬৪, গড় ৪১। পুরানের সর্বোচ্চ রান ৯৮। স্ট্রাইক রেট ১৫০.৪৫। ৪ ইনিংসে একটি হাফ সেঞ্চুরি পেয়েছেন পুরান।

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তৃতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার মার্কাস স্টোয়নিস, ৪ ম্যাচে তার রান ১৫৬। সর্বোচ্চ ইনিংস ৬৭ রান, স্ট্রাইক রেট ১৯০.২৪।

বিজ্ঞাপন

স্টোয়নিসের পর আছেন আরেক আফগান ব্যাটার ইবরাহিম জাদরান, তার রান ১৫২। এরপরে আছেন অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড, ৪ ম্যাচে তার রান ১৪৮। সেরা পাঁচে নেই বাংলাদেশের কোন ব্যাটার।

এই ম্যাচে ব্যক্তিগত স্কোরের দিক দিয়ে সবার উপরে আছেন ওয়েস্ট ইন্ডিজের পুরান। আফগানিস্তানের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তিনি করেছেন ৫৩ বলে ৯৮ রান। দ্বিতীয় স্থানে আছেন যুক্তরাষ্ট্রে অ্যারন জোনস, কানাডার বিপক্ষে ৪০ বলে করেছিলেন ৯৪ রান। এরপর আছেন নিউজিল্যান্ডের বিপক্ষে ৮০ রান করা গুরবাজ। এরপরেও আছেন গুরবাজ, উগান্ডার বিপক্ষে করেছিলেন ৭৬ রান। সেরা পাঁচের শেষে আছেন আফগান ব্যাটার ইবরাহিম জাদরান, উগান্ডার বিপক্ষে করেছিলেন ৭০ রান। এই তালিকায়ও নেই বাংলাদেশের কোন ব্যাটার।

দলীয় সর্বোচ্চ রানের দিক দিয়েও সবার উপরে ওয়েস্ট ইন্ডিজ। আফগানদের বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ক্যারিবিয়ানরা করেছে ২১৮ রান, যা এবারের আসরের সর্বোচ্চ। দ্বিতীয় স্থানে আছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিপক্ষে ২০১ রান করেছিলেন তারা। যৌথভাবে দ্বিতীয় স্থানে আছে শ্রীলংকা, নেদারল্যান্ডসের বিপক্ষে তারাও করেছিলেন ২০১ রান। কানাডার বিপক্ষে ১৯৭ রান যুক্তরাষ্ট্র আছে চতুর্থ স্থানে। একই ম্যাচে যুক্তরাষ্ট্রে বিপক্ষে ১৯৪ রান করা কানাডা আছে পঞ্চম স্থানে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন