বিজ্ঞাপন

ইংল্যান্ডকে ১৮১ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ

June 20, 2024 | 8:14 am

স্পোর্টস ডেস্ক

সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। দুর্দান্ত এক উদ্বোধনী জুটিতে ৯৪ রান তুলে বিশাল সংগ্রহের আভাস দিচ্ছিল ক্যারিবিয়ানরা। তবে ইনিংসের শেষভাগে ইংলিশ বোলারদের দারুণ বোলিংয়ে প্রত্যাশিত বড় স্কোর করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। সেন্ট লুসিয়াতে সুপার এইটের দ্বিতীয় ম্যাচে চার্লস-পাওয়েলদের ঝড়ো ইনিংস ও শেষের দিকে রাদারফোর্ডের ক্যামিওর সুবাদে ইংল্যান্ডকে ১৮১ রানের টার্গেট দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বিজ্ঞাপন

টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংলিশ বোলারদের উপর চড়াও হয়ে ওপেনিং জুটিতে দারুণ শুরু এনে দেন ব্র্যান্ডন কিং ও জনসন চার্লস। ৯৪ রানের এই জুটি ক্যারিবিয়ানদের বিশাল স্কোরের স্বপ্ন দেখাচ্ছিল। ৩৮ রান করা চার্লসকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন মঈন আলি।

এরপর রোভমান পাওয়েলের ৫ ছক্কায় সাজানো ১৭ বলে ৩৬ রানের দারুণ এক ইনিংসে ক্যারিবিয়ানদের ইনিংস আবারও গতি পায়। তবে ৬ রানের মাঝে পাওয়েল, পুরান ও রাসেল ফিরলে বেশ বিপাকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। আগের ম্যাচের নায়ক পুরান করেছেন ৩২ বলে ৩৬ রান। রাসেল ফিরেছেন মাত্র ১ রানে।  ১৪৩ রানে ৪ উইকেট হারানোর পর মনে হচ্ছিল বড় স্কোরের দেখা পাবেন না তারা।

তবে ইনিংসের শেষভাগে শেরফান রাদারফোর্ডের দুর্দান্ত এক ক্যামিওতে বড় স্কোর নিয়েই মাঠ ছেড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১৫ বলে অপরাজিত ২৮ রান করে দলের স্কোর ১৮০তে নিয়ে যান রাদারফোর্ড। ইংল্যান্ডের হয়ে একটি করে উইকেট নিয়েছেন আর্চার, মঈন, রশিদ ও লিভিংস্টোন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন