বিজ্ঞাপন

দুর্দান্ত সল্টে ইংল্যান্ডের দাপুটে জয়

June 20, 2024 | 9:49 am

স্পোর্টস ডেস্ক

ইংল্যান্ডের সামনে লক্ষ্যটা ছিল ১৮১। তবে ওয়েস্ট ইন্ডিজের দেওয়ার বড় টার্গেটকে একেবারেই মামুলি বানিয়ে দিলেন ইংলিশ ব্যাটাররা। সেন্ট লুসিয়াতে টি-২০ বিশ্বকাপের সুপার এইটের দ্বিতীয় ম্যাচে ক্যারবিয়ানদের বিপক্ষে বড় লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত ব্যাটিং পারফরম্যান্স দেখিয়েছে ইংল্যান্ড। ওপেনার ফিলিপ সল্টের ৪৭ বলে ৮৭ রানের দুর্দান্ত এক ইনিংসের সুবাদে ৮ উইকেটের সহজ জয়ে দ্বিতীয় রাউন্ড শুরু করল ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ডের ওপেনিং জুটি কাজটা সহজ করেছিল দলের জন্য। সল্ট-বাটলার জুটি শুরু থেকেই চড়াও হয়েছেন ক্যারিবিয়ান বোলারদের উপরে। অল্প সময়ের মাঝে ৫০ পেরোয় ইংল্যান্ডের ইনিংস। ৬৭ রানের মাথায় ২৫ রান করা বাটলার ফিরলে ভাঙে জুটি। মঈন আলীকে ১৩ রানে ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলার কিছুটা আভাস দিয়েছিলেন রাসেল।

তবে সেরকম কিছুই হতে দেননি সল্ট-বেইরস্টো জুটি। আগ্রাসী মুডে ব্যাট চালিয়েছেন দুই ব্যাটারই। তাদের সামনে রীতিমত অসহায় লেগেছে ক্যারিবিয়ান বোলারদের। বিশেষ করে সল্ট রীতিমত তান্ডব চালিয়েছেন ব্যাট হাতে। শেপার্ডের করা ১৬তম ওভারে সল্ট নিয়েছেন ৩০ রান!

৭ চার ও ৫ ছক্কায় ৪৭ বলে ৮৭ রান করে দলের জয় নিশ্চিত করেন সল্ট। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন বেইরস্টো। ৫ চার ও ২ ছক্কায় ২৬ বলে ৪৮ রানে অপরাজিত ছিলেন তিনিও। ৯৭ রানের এই জুটির সুবাদে ১৫ বল হাতে রেখেই দাপুটে জয় নিশ্চিত করে ইংল্যান্ড। তাদের এই জয়ে ৮ ম্যাচ পর হারের মুখ দেখল ওয়েস্ট ইন্ডিজ।

বিজ্ঞাপন

টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংলিশ বোলারদের উপর চড়াও হয়ে ওপেনিং জুটিতে দারুণ শুরু এনে দেন ব্র্যান্ডন কিং ও জনসন চার্লস। ৯৪ রানের এই জুটি ক্যারিবিয়ানদের বিশাল স্কোরের স্বপ্ন দেখাচ্ছিল। ৩৮ রান করা চার্লসকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন মঈন আলি।

এরপর রোভমান পাওয়েলের ৫ ছক্কায় সাজানো ১৭ বলে ৩৬ রানের দারুণ এক ইনিংসে ক্যারিবিয়ানদের ইনিংস আবারও গতি পায়। তবে ৬ রানের মাঝে পাওয়েল, পুরান ও রাসেল ফিরলে বেশ বিপাকে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। আগের ম্যাচের নায়ক পুরান করেছেন ৩২ বলে ৩৬ রান। রাসেল ফিরেছেন মাত্র ১ রানে।  ১৪৩ রানে ৪ উইকেট হারানোর পর মনে হচ্ছিল বড় স্কোরের দেখা পাবেন না তারা।

তবে ইনিংসের শেষভাগে শেরফান রাদারফোর্ডের দুর্দান্ত এক ক্যামিওতে বড় স্কোর নিয়েই মাঠ ছেড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ১৫ বলে অপরাজিত ২৮ রান করে দলের স্কোর ১৮০তে নিয়ে যান রাদারফোর্ড। ইংল্যান্ডের হয়ে একটি করে উইকেট নিয়েছেন আর্চার, মঈন, রশিদ ও লিভিংস্টোন।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এফএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন