বিজ্ঞাপন

কামিন্সের হ্যাটট্রিকে ১৪০ রানে থামল বাংলাদেশ

June 21, 2024 | 8:11 am

স্পোর্টস ডেস্ক

সুপার এইটের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। অ্যান্টিগায় টসে হেরে ব্যাটিংয়ে নেমে আজও বড় স্কোর দাঁড় করাতে পারেননি শান্তরা। অন্যদের ব্যর্থতার পর তাওহিদ হৃদয়ের প্রতিরোধের পরেও প্যাট কামিন্সের হ্যাটট্রিক ও অন্য অজি বোলারদের দারুণ বোলিংয়ে ১৪০ রানেই থেমেছে বাংলাদেশের ইনিংস।

বিজ্ঞাপন

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা একদমই ভালো হয়নি বাংলাদেশের। কোন রান না করেই স্টার্কের বলে বোল্ড হয়ে ফেরেন তানজিদ তামিম। এরপর শান্ত-লিটন জুটি বেশ আশা জাগিয়েছিল। অজি বোলারদের হতাশ করে এই দুই ব্যাটার দারুণভাবেই এগিয়ে নিয়েছিলেন বাংলাদেশকে। দুই ব্যাটারের মাঝে শান্তই ছিলেন বেশি আক্রমণাত্মক।

শান্ত-লিটন জুটি ৫০ তোলার পর বড় স্কোরের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। তবে ২৫ বলে ১৬ রান করা লিটনকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন অ্যাডাম জাম্পা। চারে নামা রিশাদ ম্যাক্সওয়েলের বলে ফিরেছেন মাত্র ২ রানে। দলের সর্বোচ্চ স্কোরার শান্ত ফিফটির কাছে গিয়েও হতাশ হয়েছেন। ৩৬ বলে ৪১ রান করে জাম্পার বলে এলবিডব্লিউ হয়েছেন শান্ত।

শান্ত ফেরার পর দলের হাল একাই ধরেছেন তাওহিদ হৃদয়। দারুণ আগ্রাসী মুডে ব্যাটিং করে দলের স্কোর ১০০ পার করেছেন তিনিই। স্টোয়নিসকে পরপর দুই বলে দুটি ছক্কাও মেরেছেন। তবে ফিফটি পাননি তিনিও। ২ চার, ২ ছয়ে ২৮ বলে ৪০ রান করে কামিন্সের বলে আউট হয়েছেন তিনি।

বিজ্ঞাপন

তাকে ফিরিয়েই ২০তম ওভারে এবারের বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক তুলে নিয়েছেন কামিন্স। নিজের আগের ওভারের শেষ দুই বলে মাহমুদউল্লাহ ও মাহেদিকে আউট করেছিলেন তিনি। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৪০ রানে থামে বাংলাদেশের ইনিংস। ২৯ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার কামিন্সই।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন