বিজ্ঞাপন

পরপর দুই ম্যাচে হ্যাটট্রিকে কামিন্সের ইতিহাস

June 23, 2024 | 8:17 am

স্পোর্টস ডেস্ক

টি-২০ বিশ্বকাপের ইতিহাসের ৭ম বোলার হিসেবে আগের ম্যাচের বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি। সুপার এইটের দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে আরেকটি হ্যাটট্রিক করে নতুন ইতিহাস লিখলেন অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স। বিশ্বকাপ তো বটেই, টি-২০ ক্রিকেটেও পরপর দুই ম্যাচে হ্যাটট্রিক পাওয়া প্রথম ক্রিকেটার হলেন তিনি।

বিজ্ঞাপন

ইনিংসের ১৮তম ওভারের শেষ বলে রশিদ খানকে আউট করেন কামিন্স। ২ রান করা রশিদ টিম ডেভিডের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ২০তম ওভারের প্রথম বলে ১৩ রান করা করিম জানাতকেও প্যাভিলিয়নে ফেরান কামিন্স।

ওভারের দ্বিতীয় বলে শূন্য রানে গুলবাদিন নাইবকে আউট করে পরপর দুই ম্যাচে হ্যাটট্রিক তুলে নেন কামিন্স। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে ৮ম বোলার হিসেবে হ্যাটট্রিক পেলেন তিনি। টি-২০ ফরম্যাটে প্রথম বোলার হিসেবে টানা দুই ম্যাচে হ্যাটট্রিক পেলেই কামিন্স। টি-২০ বিশ্বকাপের ইতিহাসেও প্রথম বোলার হিসেবে দুটি হ্যাটট্রিক পেলেন তিনি।

কামিন্স পেতে পারতেন ৪ বলে ৪ উইকেট। পরের বলে ওয়ার্নার খারোটের ক্যাচ মিস না করলে আরেকটি রেকর্ড গড়তে পারতেন কামিন্স।

বিজ্ঞাপন

টি-২০ ইতিহাসের চতুর্থ বোলার হিসেবে দুটি হ্যাটট্রিকের মালিক হলেন কামিন্স। এই ফরম্যাটে দুটি করে হ্যাটট্রিক আছে শ্রীলংকার লাসিথ মালিঙ্গা, নিউজিল্যান্ডের টিম সাউদি ও মাল্টার ওয়াসিম আব্বাসের।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন