বিজ্ঞাপন

ধর্ষণের প্রতিবাদে দুই সন্তান নিয়ে রাস্তায় বাবা

May 31, 2018 | 8:21 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: দেশজুড়ে অব্যাহত ধর্ষণের প্রতিবাদে দুই শিশুসন্তানকে নিয়ে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে দাঁড়িয়েছিলেন সুজন বড়ুয়া (৪২) নামে এক ব্যক্তি। তাদের তিনজনের গলায় ঝোলানো ছিল ধর্ষণবিরোধী প্ল্যাকার্ড। নিজের মেয়ের অনিরাপদ ভবিষ্যতের কথা ভেবে রাস্তায় নেমেছেন বলে জানিয়েছেন সুজন।

বৃহস্পতিবার (৩১ মে) দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর জামালখানে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে দাঁড়ান সুজন বড়ুয়া। সঙ্গে ছিল ছেলে অভিষেক বড়ুয়া (১৩) এবং চন্দ্রিমা বড়ুয়া (১০)।

সুজন সারাবাংলাকে বলেন, বিবেকের তাগিদে প্রতিবাদ করতে নেমেছি। প্রতিদিন পত্রিকার পাতা খুললেই ধর্ষণের খবর পাচ্ছি। অবুঝ শিশুকে পর্যন্ত ধর্ষণ করা হচ্ছে। আমার নিজের মেয়ে বড় হচ্ছে। তার নিরাপত্তার কথা ভেবে আমি শংকিত।

বিজ্ঞাপন

তিনি বলেন, একমাস আগেই আমি সিদ্ধান্ত নিয়েছি নিজের ছেলেমেয়েকে নিয়ে হলেও প্রতিবাদ করবো। আমি একাই করবো। দেশের প্রতিটি ঘর থেকে যেন ধর্ষকদের বিরুদ্ধে শুভবোধসম্পন্ন মানুষ এসে রাস্তায় দাঁড়ায়, সারাদেশে যেন জোরালো আন্দোলন গড়ে ওঠে, এটাই আমি চাই।

সুজন, অভিষেক এবং চন্দ্রিমার গলায় ঝোলানো প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘বঙ্গবন্ধুর স্বাধীন দেশে নারী ধর্ষণ চলবে না; আমি রুখব, আপনি ?’

সুজন যখন ছেলেমেয়েদের নিয়ে প্রেসক্লাবের সামনে দাঁড়ান তখন উৎসুক অনেকেও সেখানে আসেন। অনেকে তার বক্তব্যের সঙ্গে সহমত পোষণ করেন।

বিজ্ঞাপন

সুজন সারাবাংলাকে বলেন, আমার স্লোগান সারাদেশে ছড়িয়ে পড়বে। এখন পত্রিকা আর পড়তে ইচ্ছা করে না। সারাদেশের মানুষের জাগরণের মধ্য দিয়ে হয়ত আমরা এমন একদিন দেখব যে বাংলাদেশের মিডিয়ায় আর কোনো ধর্ষণের সংবাদ নেই।

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স করা সুজন বড়ুয়া পেশায় একটি বায়িং হাউজের মালিক। তার স্ত্রী একটি গ্রুপ অব কোম্পানির প্রধান কার্যালয়ে কর্মরত আছেন।

ছেলে অভিষেক নগরীর চান্দগাঁও এলাকায় শাহ জব্বারিয়া স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র। মেয়ে চন্দ্রিমা একই স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

সুজন বড়ুয়ার বাড়ি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার চরণদ্বীপ গ্রামে। নগরীর চান্দগাঁও থানার মৌলভী পুকুর পাড় এলাকায় তাদের বাসা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন