বিজ্ঞাপন

দেড় কোটি টাকার বিল বকেয়া, অন্ধকারে রেলওয়ের কর্মকর্তারা

June 24, 2024 | 4:39 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: দেড় কোটি টাকা বকেয়া বিল পরিশোধ না করায় প্রায় ছয় ঘন্টা ধরে বিদ্যুৎবিহীন অবস্থায় আছে চট্টগ্রাম রেলওয়ে পূর্বাঞ্চলের কার্যালয়। এতে অফিসের কার্যক্রম পরিচালনা করতে হিমশিম খেতে হচ্ছে রেলওয়ে কর্মকর্তাদের।

বিজ্ঞাপন

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১০টায় রেলওয়ে পূর্বাঞ্চলের কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ।

বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, গত ছয় মাসে রেলওয়ে পূর্বাঞ্চলের বকেয়া বিল দাঁড়িয়েছে প্রায় এক কোটি ৫৭ লাখ টাকায়। কয়েকবার নোটিশ দিলেও তাদের পক্ষ থেকে কোনো সাঁড়া না পাওয়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বিদ্যুৎ না থাকায় অন্ধকারে মোমবাতি ও মোবাইলের আলো জ্বালিয়ে গুরুত্বপূর্ণ কাজ করছেন রেলওয়ের কর্মকর্তারা। অতিরিক্ত গরমে ঘেমে যাওয়ায় কেউ কেউ রুমাল দিয়ে বারবার মুখের ঘাম মুচছেন।

বিজ্ঞাপন

চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক সাইফুল ইসলাম সারাবাংলাকে বলেন, বিদ্যুৎ বিভাগ যে কাজটি করছে সেটা ঠিক না। টাকা দেবে সরকার। সরকার আমাদের বাজেট দিলেই তো আমরা বকেয়া বিল দিতে পারব। তাই বলে পুরো বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেবে সেটা হতে পারে না। সে সকাল সাড়ে ১০টায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

তিনি বলেন, আমি যোগাযোগ করার চেষ্টা করছি। কিন্তু কেউ কল রিসিভ করছে না। শুনেছি চট্টগ্রাম মেডিকেল কলেজেও বিদ্যুৎ কেটে দিয়েছে। এটা তো সরকারের ক্ষতি হচ্ছে। ওরাও সরকারি প্রতিষ্ঠান। এসব ঠিক না। এর আগেও অনেকবার এরকম করেছে। কন্ট্রোল অফিসেও বিদ্যুৎ নেই। কোনো ট্রেনের যদি দুর্ঘটনা ঘটে এর দায়ভার কি পিডিবি নেবে?

বিজ্ঞাপন

রেলওয়ে কার্যালয়ের অফিস সহকারী মো. নুরুন্নবী সারাবাংলাকে বলেন, সকালে আসার পর একটু বিদ্যুৎ ছিল। এরপর বিদ্যুৎ চলে যায়। অনেকক্ষণ বিদ্যুৎ না আসার পর শুনি বকেয়া বিল পরিশোধ না করায় লাইন কেটে দিয়েছে। এখন আমরা সবাই অন্ধকারে কাজ করছি।

চট্টগ্রাম বিদ্যুৎ বিভাগের (দক্ষিণ) প্রধান প্রকৌশলী হুমায়ুন কবির সারাবাংলাকে বলেন, আমরা বেশ কয়েকবার তাদের চিঠি দিয়েছি। তারা তবুও বকেয়া বিল পরিশোধ করেনি। দেড় কোটি টাকার ওপর তাদের বিদ্যুৎ এর বিল বকেয়া। তাদের পক্ষ থেকে যোগাযোগ করা হয়েছে। আমি সংযোগ দেওয়ার জন্য বলে দিয়েছি। কিছুক্ষণ পরে হয়তো বিদ্যুৎ সংযোগ পাবে তারা।

এর আগে, সোমবার সকাল ১১টায় এক কোটি ২৯ লাখ ৪৫ হাজার টাকা বকেয়া বিল পরিশোধ না করায় চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) সংযোগ বিচ্ছিন্ন করে বিদ্যুৎ বিভাগ। এতে দুর্ভোগে পড়ে সাধারণ শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি চমেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন