বিজ্ঞাপন

‘বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষিতে সহায়তা দেবে সরকার’

June 24, 2024 | 7:17 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: দুই সপ্তাহের ব্যবধানে দুইবার বন্যায় আক্রান্ত হওয়া সিলেট অঞ্চলের কৃষি খাতও ক্ষতিগ্রস্ত হয়েছে। বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, এই খাতে প্রয়োজনীয় সহায়তা দেবে সরকার।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, সিলেটে বন্যায় কৃষি খাতে যে ক্ষতি হয়েছে সেগুলোর ক্ষতিপূরণে সহায়তা করবে সরকার। সুরমা, কুশিয়ারা নদী খননের মাধ্যমে সিলেটবাসীকে বন্যা থেকে রক্ষা করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। আগামী বছর সিলেটবাসীকে বন্যার কবল থেকে রক্ষা করতে সব ধরনের পদক্ষেপ নিতে ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী এবং পনিসম্পদ প্রতিমন্ত্রীকে সিলেট পাঠিয়েছেন প্রধানমন্ত্রী। সরকার সিলেটকে বন্যার কবল থেকে রক্ষা করতে কাজ করছে।

সোমবার (২৪ জুন) সকাল সাড়ে ১১টার দিকে সিলেট সিটি করপোরেশনের উদ্যোগে নগরীর ৪২ নম্বর ওয়ার্ডে বন্যার্তদের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণের সময় এসব বলেন তিনি।

বস্ত্রমন্ত্রী আরও বলেন, আমরা শুধু ত্রাণ বিতরণ করতে চাই না। বন্যায় ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেবে সরকার। দেশের যেকোনো দুর্যোগ-দুঃসময়ে আওয়ামী লীগ মানুষের পাশে দাঁড়ায়। শেখ হাসিনা তার লক্ষ্য অনুযায়ী কাজ করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ নির্মাণে তিনি বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। তারই হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে, জনগণের প্রত্যাশা পূরণ হচ্ছে।

বিজ্ঞাপন

বিএনপির সমালোচনা করে সরকারি দল আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, ক্ষমতার মসনদে বসে দেশের হাজার হাজার কোটি টাকা লুটপাট করে দেশকে দেউলিয়া রাষ্ট্রে পরিণত করেছিল বিএনপি। তাদের কর্তাব্যক্তিরা টাকা পাচার করে সম্পদের পাহাড় তৈরি করেছে। আমরা অভিযোগ করেছিলাম। বলেছিলান, তারেক রহমান অর্থ লোপাট করছে, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক। কিন্তু তারেক রহমান তো দূরের কথা, একটি দুর্নীতিবাজের বিরুদ্ধেও খালেদা জিয়া সরকার কোনো ব্যবস্থা নেয়নি।

ত্রাণ বিতরণ অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। যেকোনো প্রাকৃতিক দুর্যোগে এ সরকার মানুষের পাশে দাঁড়ায়। সিলেটে বন্যা দেখা দেওয়ার পর থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছ থেকে বন্যার খোঁজখবর রাখছেন। তিনি সবসময় সিলেটবাসীর পাশে আছেন। আপনারা তার ওপর আস্থা রাখুন।

সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জেবুন্নেছা হক এবং ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক আমিনুল ইসলামসহ কেন্দ্রীয় এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

বিজ্ঞাপন

এ সময় সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, কর্মকর্তা এবং সিলেট মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

পরে দুপুর সাড়ে ১২টায় সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিবের উদ্যোগে দক্ষিণ সুরমা উপজেলার সিলামে বন্যার্তদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সহায়তা বিতরণ করেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক ও কেন্দ্রীয় নেতারা। এর আগে সকাল ১১টায় সিলেট মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের পরিচালনায় নগরীর ২৪ নম্বর ওয়ার্ড তেররতন এলাকায় বন্যার্তদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার ত্রাণ সহায়তা বিতরণ করেন মন্ত্রী।

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন