বিজ্ঞাপন

জয়পুরহাটে জেলা ও দায়রা জজের আদালত বর্জন আইনজীবীদের

June 24, 2024 | 8:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জয়পুরহাট: জয়পুরহাটের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. নূর ইসলামের আদালত বর্জন কর্মসূচি পালন করছে জেলা আইনজীবী সমিতি। সোমবার (২৪ জুন) থেকে অনির্দিষ্টকালের এই কর্মসূচি পালন করা হচ্ছে।

বিজ্ঞাপন

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. শাহনূর রহমান শাহীন বলেন, ৩ জুন সমিতির সদস্য গোলাম মোর্শেদ আল কোরেশী ও তার মোহরার প্রিতমের বিরুদ্ধে যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বেঞ্চ সহকারী নাঈম হোসাইন বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলী আদালতে একটি মামলা করেন। ওই মামলায় আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এ মামলায় আইনজীবী ও তার মোহরার উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

এ ঘটনায় সমিতির সদস্য কয়েকজন জ্যেষ্ঠ আইনজীবী জেলা ও দায়রা জজ মো. নূর ইসলামের সঙ্গে দেখা করে অনাকাঙ্খিত ঘটনার নিষ্পত্তির জন্য সমঝোতা মূলক আলোচনা করেন। কিন্তু আলোচনায় কোন সন্তোষজনক সমাধান হয়নি।

এ ঘটনায় সমিতির সদস্য কয়েক জন জ্যেষ্ঠ আইনজীবী জেলা ও দায়রা জজ মো. নূর ইসলামের সঙ্গে দেখা করে ঘটনা নিষ্পত্তির জন্য আলোচনা করেন। কিন্তু সন্তোষজনক সমাধান হয়নি।

বিজ্ঞাপন

এরপর ৬ জুন সমিতির জরুরি সভা ডাকা হয়। সেখানে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। তবে আলোচনার মূল বিষয় ছিল আইনজীবী গোলাম মোর্শেদ ও তার সহকারী প্রিতমের বিরুদ্ধে দায়ের করা মামলা নিয়ে। সাতদিনের মধ্যে ওই মামলা প্রত্যাহার ও বেঞ্চ সহকারীকে বদলি করা নিয়ে সভায় সিদ্ধান্ত হয়। সাতদিনের মধ্যে এটি করা না হলে জেলা ও দায়রা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নেওয়া হয়। গতকাল বেঁধে দেওয়া সময় পর্যন্ত বিষয়টি সমাধান হয়নি। এ কারণে আজ থেকে অনির্দিষ্টকালের জন্য আইনজীবীরা জেলা ও দায়রা জজের আদালত বর্জন কর্মসূচি পালন করা হচ্ছে।

সারাবাংলা/এনইউ

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন