বিজ্ঞাপন

বগুড়ায় ব্যাংক লুট: গ্রেফতার ৪, টাকা উদ্ধার

June 25, 2024 | 9:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বগুড়া: বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা লুটের ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। জেলার সোনাতলা, শিবগঞ্জ, আদমদীঘিসহ ঢাকার দক্ষিণখান থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

এ সময় তাদের কাছ থেকে ১০ লাখ ৮৫ হাজার ৯৪০ টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া চুরি হওয়া টাকায় কেনা একটি ১৬০ সিসি লাল রংয়ের টিভিএস এপাসি মোটর সাইকেল, সিন্দুক ভাঙার কাজে ব্যবহৃত লোহার তৈরি টায়ার লিভারও উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৫ জুন) দুপুর ১২টার দিকে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী। এর আগে গত ১২ জুন রাতে বগুড়া শহরের মাটিডালী এলাকায় আইএফআইসি ব্যাংকের উপশাখায় সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা লুটের ঘটনা ঘটে।

গ্রেফতাররা হলেন- মো. পাভেল (২৫), বিপ্লব সরকার মিথুন ওরফে মিঠু (২৮), বিমল রাজভর (৩০), মো. জাহিদুল ইসলাম (২৯)।

বিজ্ঞাপন

পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী জানান, পরিকল্পনা অনুযায়ী ১২ জুন দিবাগত রাতে মাটিডালী ব্রিজের কাছে রাকিব (ছদ্মনাম)সহ বাকি আসামিরা একত্রিত হয়। পরে রাত ১২টার পরে রাকিব (ছদ্ম নাম) মাটিডালী আইএফআইসি ব্যাংকের উপশাখার বিল্ডিংয়ের উপরে উঠে রেকি করে ক্লিলিয়ারেন্স দেয়। পরে অন্যরা ব্যাংকের ঢুকে সিন্দুক ভেঙে ২৯ লাখ ৪০ হাজার ৬১৮ টাকা লুট করে নিয়ে যায়। এ ঘটনায় বগুড়া সদর থানায় মামলা হলে পুলিশ অভিযানে নামে।

আরও পড়ুন: বগুড়ায় আইএফআইসি ব্যাংকের সিন্দুক ভেঙে ২৯ লাখ টাকা চুরি

ব্যাংকের ভিডিও ফুটেজ বিশ্লেষণ এবং তথ্য প্রযুক্তি ব্যবহার করে বগুড়া জেলার সোনাতলা, শিবগঞ্জ, আদমদীঘি থানা এলাকাসহ ঢাকা মহানগরের দক্ষিণখান থানা এলাকায় অভিযান চালানো হয়। গত ২৩ জুন অভিযুক্ত মো. পাভেল (২৫) কে গ্রেফতার করা হয়। পরে জেলার বিভিন্ন থানায় অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে সরাসরি জড়িত বিপ্লব সরকার মিথুন ওরফে মিঠু, বিমল রাজভর এবং ঢাকার দক্ষিণখান এলাকা থেকে মো. জাহিদুল ইসলামকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

পাঁচ দিনব্যাপী অভিযানে গ্রেফতার হওয়া আসামদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

সারাবাংলা/এনইউ

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন