বিজ্ঞাপন

শিশু নীলকে হাইকোর্টে হাজিরের নির্দেশ

December 20, 2017 | 2:56 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: আট মাস ধরে মায়ের কাছ থেকে দূরে রাখা ২০ মাস বয়সী শিশু মৌসুম গাইন নীলকে হাজির করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৭ জানুয়ারি শিশু নীলকে হাজির করতে শিশুর দাদি ও চাচাকে নির্দেশ দেন আদালত।

নীলের মা ফরিদা ইয়াসমিন মনির দায়ের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বুধবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী আইনুন নাহার সিদ্দিকা। আইনুন নাহার জানান, শিশু মৌসুম গাইন নীলকে চলতি বছরের ১৭ এপ্রিল তার দাদি ও চাচা এসে নিয়ে যায়। এরপর আর তাকে ফেরত না দেওয়ায় আজ হাইকোর্টে হেবিয়াস করপাস রিট দায়ের করি। আদালত সেটির শুনানি নিয়ে আদালত আগামী ৭ জানুয়ারি বাচ্চাটিকে হাজির করতে নির্দেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, যেহেতু বাচ্চাটি এখনও মায়ের দুধ খায়। সে হিসেবে বাচ্চাটি মায়ের কাছেই থাকবে। আদালত এ বিষয়ে ৭ জানুয়ারি আদেশ দেবেন।

নীলের মা ফরিদা ইয়াসমিন মনি এ বিষয়ে বলেন, ‘আমি মুসলমান। আর আমার স্বামী নিউটন গাইন হিন্দু ধর্মাবলম্বী ছিলেন। সে ধর্মান্তরিত হয়ে লিটন হোসেন নাম ধারণ করেন। এরপর আমাদের বিয়ে হয়। তার পরিবার প্রথমে আমাদের বিয়ে মেনে নিতে পারেনি। কিন্তু আমার বাবু হওয়ার পর থেকে ওদের সঙ্গে আমাদের একটি ভালো সম্পর্ক হয়। ঢাকার মুগদার বাসায় আমার শ্বশুরবাড়ির লোকেরা আসা যাওয়া করত।’

তিনি আরও বলেন, ‘একদিন আমার শ্বশুরবাড়ি থেকে আমার কাছে দুই লাখ টাকা দাবি করে। কিন্তু ওই টাকা দিতে না পারায় স্বামীর সঙ্গে আমার দ্বন্দ্ব শুরু হয়। এই দ্বন্দ্বের জের ধরে আমার স্বামী আমাকে ছেড়ে চলে যায়। তারপর এক পর্যায় আমার বাবুকেও তারা নিয়ে যায়। পরে আমি আমার স্বামী-শাশুড়ির বিরুদ্ধে যৌতুক মামলা দায়ের করি। তা সত্ত্বেও আমার বাবুকে না পাওয়ায় আমি হাইকোর্টে আসি। আদালত আজ শুনানি নিয়ে এ আদেশ দিয়েছেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/এমএ/আইজেকে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন