বিজ্ঞাপন

অপরাধীদের চেহারাই পালটে দেয় গোপন হাসপাতাল!

July 9, 2024 | 6:05 pm

আন্তর্জাতিক ডেস্ক

ফিলিপাইনের কর্তৃপক্ষ জানিয়েছে, তারা দেশটিতে কিছু গোপন হাসপাতালের খোঁজ পেয়েছে, যেগুলোতে ফেরারী আসামি ও প্রতারক চক্রের সদস্যদের প্লাস্টিক সার্জারির মাধ্যমে নতুন চেহারা দেওয়া হয়, যাতে তারা পুলিশের চোখ ফাঁকি দিতে পারে।

বিজ্ঞাপন

দেশটির কর্তৃপক্ষ বলছে, ফিলিপাইনের গোপন হাসপাতালগুলো পলাতক আসামিদের গ্রেফতার এড়াতে সাহায্য করতে প্লাস্টিক সার্জারি পরিষেবা সরবরাহ করছে।

পুলিশের একজন মুখপাত্র বিবিসিকে বলেছেন, চলতি বছরের মে তে রাজধানী ম্যানিলার পুলিশ প্রথম এরকম একটি হাসপাতালের সন্ধান পায়। এরকম আরও দুটি হাসপাতালে ‘সামনের সপ্তাহগুলোতে’ বন্ধ করা হতে পারে বলে জানিয়েছে ম্যানিলা পুলিশের এক মুখপাত্র।

পুলিশ জানিয়েছে, দুই মাস আগে পাসে সিটির ওই হাসপাতালটি থেকে হেয়ার ট্রান্সপ্লান্ট টুল, ডেন্টাল ইমপ্লান্ট এবং স্কিন হোয়াইটেনিং আইভি ড্রিপ উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

প্রেসিডেন্সিয়াল অ্যান্টি-অর্গানাইজড ক্রাইম কমিশনের (পিএওসিসি) মুখপাত্র উইনস্টন জন ক্যাসিও বলেন, এসবের সাহায্যে সম্পূর্ণ নতুন একজন ব্যক্তিকে তৈরি করা সম্ভব।

কর্তৃপক্ষ জানিয়েছে, নজরদারিতে থাকা দুটি অবৈধ হাসপাতাল উল্লেখিত হাসপাতালের চেয়ে চার গুণ বড় বলে মনে করা হচ্ছে। যেসব অপরাধীরা এসব হাসপাতালের সেবা নিয়েছেন, তাদের বেশির ভাগই ক্যাসিনোতে কর্মরত অবৈধ কর্মীও রয়েছে।

ফিলিপাইনের অনলাইন ক্যাসিনোগুলো চীনা খেলোয়াড়দের সেবা দেয়, যেখানে জুয়া খেলা অবৈধ। কিন্তু পুলিশ বলেছে এই অনলাইন ক্যাসিনোগুলো প্রতারণা এবং মানব পাচারের মতো অপরাধমূলক কার্যকলাপের জন্য ঢাল হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।

বিজ্ঞাপন

ম্যানিলার যে হাসপাতালটিতে পুলিশ অভিযান চালিয়েছে, সেখান থেকে এরইমধ্যে তিনজন ডাক্তারকে আটক করা হয়েছে। তাদের মধ্যে দুইজন ভিয়েতনামের এবং অপরজন চীনের নাগরিক। এছাড়া একজন চীনা ফার্মাসিস্ট এবং ভিয়েতনামিজ নার্সকেও আটক করা হয়।

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন