বিজ্ঞাপন

চট্টগ্রামে অবরোধে ট্রেন আটকা, সড়কেও বসলেন শিক্ষার্থীরা

July 10, 2024 | 2:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা পুনর্বহাল করে হাইকোর্টের রায়ের ওপর স্থিতাবস্থা জারির আদেশ এলেও চট্টগ্রামে রেলপথ ও সড়ক ছাড়ছেন না আন্দোলনরত শিক্ষার্থীরা। রেলপথ অবরোধের কারণে কয়েকটি ট্রেন আটকা পড়েছে। এছাড়া ট্রেনের সূচিও এলোমেলো হয়ে পড়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১০ জুলাই) সকাল সাড়ে ১১টায় নগরীর দেওয়ানহাট এলাকায় অবস্থান নিয়ে রেললাইন অবরোধ করে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এর মধ্যে উচ্চ আদালত থেকে স্থিতাবস্থা জারির খবর পৌঁছে। এরপর শিক্ষার্থীরা ফিরে যাবেন বলে ধারণা করা হলেও তারা যাননি।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মো. মনিরুজ্জামান সারাবাংলাকে বলেন, ঢাকা থেকে পর্যটক এক্সপ্রেস ট্রেন দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম হয়ে কক্সবাজার যাওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষার্থীদের অবরোধের কারণে সেটা পাহাড়তলী স্টেশনে আটকা পড়ে আছে। এছাড়া ঢাকার উদ্দেশে মহানগর এক্সপ্রেস চট্টগ্রাম থেকে ছাড়ার কথা। কিন্তু সেটা ডকে আটকা আছে। চালক একবার আসার চেষ্টা করেছিলেন। কিন্তু শিক্ষার্থীরা সেটা অবরোধ করলে ওই ট্রেন আবার ডকে ফিরে যায়।

বিজ্ঞাপন

তিনি বলেন, যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছেন। অনেক যাত্রী আমার কাছে এসে কৈফিয়ত চাচ্ছেন। বিকেলে আরও কিছু ট্রেন আসার কথা। শিক্ষার্থীরা না সরলে সেগুলোও ঠিক সময়ে ছাড়া যাবে না।

এদিকে দুপুর ১টা ২০ মিনিটে শিক্ষার্থীদের একটি অংশ মিছিল নিয়ে টাইগারপাস এলাকায় সড়কে গিয়ে অবস্থান নেন। এতে চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট, লালখান বাজারসহ বেশকিছু গুরুত্বপূর্ণ মোড় অবরুদ্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইসি/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন