বিজ্ঞাপন

গাজায় জাতিসংঘের ত্রাণ ও শরণার্থী সংস্থার দফতরে ইসরাইলের অভিযান

July 10, 2024 | 4:50 pm

আন্তর্জাতিক ডেস্ক

গাজা শহরে জাতিসংঘের ত্রাণ ও শরণার্থী সংস্থার (ইউএনআরডব্লিউএ) কার্যালয়ে অভিযান চালিয়েছে ইসরাইল। ইসরাইলের সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে, সেনাবাহিনীর ৯৯তম ডিভিশন একটি অতিরিক্ত ইউনিটের সঙ্গে যোগ দিয়েছে। গাজা শহরে তাদের অভিযান চালিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

ইসরাইলি সেনাবাহিনীর দাবি, গাজায় ইউএনআরডব্লিউএ কার্যালয় হামাস এবং ইসলামিক জিহাদ সামরিক অভিযান চালানোর জন্য ব্যবহার করছে। খান ইউনিসের একটি স্কুলে ইসরাইলের হামলায় ৩০ জন নিহত হওয়ার একদিন পর এই ঘটনা ঘটেছে। ইসরাইল বলছে, তারা মঙ্গলবারের হামলা পর্যালোচনা করছে।

গত কয়েক মাস ধরে হামাস যোদ্ধারা আশ্রয় নিয়েছে বলে দাবি করে গাজায় অসংখ্য স্কুল, হাসপাতাল এবং জাতিসংঘ ভবনকে লক্ষ্যবস্তু করেছে ইসরাইল। কিন্তু ইসরাইল এসব দাবির পক্ষে কোনো প্রমাণ দেয়নি।

এদিকে গাজা শহর থেকে বাসিন্দাদের সরে যাওয়ার জন্য নির্দেশ দিয়েছে ইসরাইল। গাজায় উড়োজাহাজ থেকে লিফলেট ফেলে বেসামরিক নাগরিকদের দেইর এল-বালাহ এবং আজ-জাওয়াইদাতে আশ্রয়কেন্দ্রে চলে যাওয়ার জন্য বলা হচ্ছে। সেখানে যাওয়ার জন্য নিরাপদ করিডোর খোলা হয়েছে বলেও জানিয়েছে ইসরাইল।

বিজ্ঞাপন

লিফলেটে বলা হয়েছে, গাজা শহর এখনও একটি বিপজ্জনক যুদ্ধক্ষেত্র। এখানে যুদ্ধ চলবে।

উল্লেখ্য, গত বছরের অক্টোবর থেকে শুরু হওয়া যুদ্ধে ইসরাইল একাধিকবার ফিলিস্তিনিদের পালিয়ে যেতে বাধ্য করেছে। ইসরাইলি বাহিনী যেখানে ফিলিস্তিনিদের স্থানান্তর হতে বলে সেই তথাকথিত নিরাপদ অঞ্চলে বারবার আক্রমণ করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন