বিজ্ঞাপন

সীমান্ত থেকে ২ কেজি ৩৩৫ গ্রাম সোনা উদ্ধার, গ্রেফতার ১

July 10, 2024 | 5:05 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

চুয়াডাঙ্গা: জেলার দামুড়হুদা উপজেলার ভারত সীমান্তবর্তী ঠাকুরপুর গ্রামে অভিযান চালিয়ে আটটি অবৈধ সোনার বার উদ্ধার করা হয়েছে। যেগুলোর ওজন ২ কেজি ৩৩৫ গ্রাম। এ ঘটনায় একজনকে গ্রেফতার করেছে বিজিবি।

বিজ্ঞাপন

বুধবার (১০ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর ঠাকুরপুর বিওপি অভিযান পরিচালনা করে। অভিযানে সোনার বারসহ আটক আকরাম হোসেন (৩০) ঠাকুরপুর গ্রামের আব্দুস সাত্তারের ছেলে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, ঠাকুরপুর গ্রামে বিওপি কমান্ডার সুবেদার মো. সাইফুল ইসলামের নের্তৃত্বে একদল বিজিবি সদস্য সীমান্তের প্রধান খুঁটি ৯০ থেকে দেড় কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে একটি বাগানের পাশে বটতলায় অবস্থান নেন। এ সময় সন্দেহভাজন এক ব্যক্তিকে মোটরসাইকেলযোগে ওই এলাকা দিয়ে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি সদস্যরা তাকে থামতে বলে। কিন্তু তিনি পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়।

তিনি আরও জনান, জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে জানায়, তার কোমরে স্কচটেপ দিয়ে মোড়ানো চারটি প্যাকেট আছে বলে। পরে ওই প্যাকেটের ভেতর থেতে আটটি সোনার বার উদ্ধার করা হয়, যেগুলোর ওজন ২.৩৩৫ কেজি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে সুবেদার মো. সাইফুল ইসলাম বাদী হয়ে দর্শনা থানায় মামলা করে। এর পর চোরাকারবারীকে গ্রেফতার দেখিয়ে থানায় সোপর্দ করা হয়। জব্দ করা অবৈধ সোনার বারগুলো পরীক্ষার পর চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার হবে বলে জানান বিজিবি অধিনায়ক জাহিদুর।

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন