বিজ্ঞাপন

মুন্সীগঞ্জে আধিপত্য নিয়ে সংঘর্ষে টেঁটাবিদ্ধসহ আহত ২০, আটক ৯

July 10, 2024 | 6:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সিরাজদিখানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে নয়জন টেঁটাবিদ্ধসহ ২০ জন হয়েছেন। আহতরা স্থানীয় বিভিন্ন হাসপাতাল চিকিৎসা নিচ্ছেন।

বিজ্ঞাপন

বুধবার (১০ জুলাই) সকাল ৬টার দিকে উপজেলার বালুচর ইউনিয়নের পূর্ব চান্দেরচর গ্রামে সংঘর্ষের ঘটনাটি ঘটে। প্রায় তিন ঘণ্টা ধরে চলা এই সংঘর্ষ থামাতে গিয়ে বালুচর ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আলেক চান সজীব আহত হন। এসময় চারটি বাড়িঘর ভাঙচুর হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৫ রাউন্ড গুলি ছোড়ে। এসময় এক নারীসহ নয়জনকে আটক করে পুলিশ এবং ঘটনাস্থল থেকে ২০৫টি টেটা, নয়টি ঢাল ও ৫ বস্তা ইটের টুকরা জব্দ করা হয়। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, পূর্ব চান্দেরচর গ্রামের কামিজুদ্দিন কামু (৬০) ও একই এলাকার কালাইচান মাদব্বর (৫৫) সর্মথকদের মধ্যে ফসলি জমির মাটি কাটার টাকার ভাগবাটোয়ারা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সকাল ছয়টায় সংঘর্ষ বাঁধে। সকাল ৯টা পর্যন্ত চলে এ সংঘর্ষ।

বিজ্ঞাপন

বালুচর ইউপি চেয়ারম্যান মো. আওলাদ হোসেন সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের দুই নং ওয়ার্ডের ইউপি সদস্য আলেকচান সজীব সংঘর্ষ থামাতে গিয়ে আহত হয়েছেন, বর্তমান তিনি স্থানীয় একটি হাসপাতালে ভর্তি আছেন, বেশ কয়েকজন টেঁটাবিদ্ধ হয়েছে বলে আমি শুনেছি।

সিরাজদিখান থানার ওসি মো. মুজাহিদুল ইসলাম জানান, ফসলি জমির মাটি কাটার টাকা ভাগবাটোয়ারা আর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারি হয়েছে। এঘটনায় বেশ কয়েকজন টেঁটাবিদ্ধ হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে ২৫ রাউন্ড গুলি ছোড়া হয়। ঘটনাস্থল থেকে নয়জনকে আটক করা হয়েছে এবং ২০৫টি টেঁটা, নয়টি ঢাল ও পাঁচ বস্তা ইটের টুকরা জব্দ করেছে পুলিশ।

সাংবাদিকের ওপর হামলার বিষয়ে তিনি বলেন, এটা একটা ভুল বোঝাবুঝি হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বিজ্ঞাপন

এর আগে গেল ২১ জুন উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছিল, ওই সংঘর্ষে চারজন টেটাবিদ্ধসহ ১০ জন আহত হয়েছিলেন।

সারাবাংলা/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন