বিজ্ঞাপন

ঢাবিতে সংঘর্ষ, ঢাকা মেডিকেলে শতাধিক শিক্ষার্থী

July 15, 2024 | 5:41 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: সরকারি চাকরিতে বিদ্যমান কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলমান আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষে শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুলাই) বিকেল ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল এলাকায় সংঘর্ষের সূত্রপাত। ওই সময় থেকেই আহত শিক্ষার্থীদের ঢামেক হাসপাতালে যেতে দেখা গেছে।

ঢামেক হাসপাতালের টিকিট কাউন্টার সূত্রে জানা গেছে, বিকেল ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দেড় ঘণ্টায় শতাধিক শিক্ষার্থী ঢামেক হাসপাতালের জরুরি বিভাগে গেছেন চিকিৎসা নেওয়ার জন্য। তাদের মধ্যে বেশ কয়েকজন নারীও রয়েছেন। তবে আহতদের মধ্যে আন্দোলনকারী বা ছাত্রলীগের নেতাকর্মী কয়জন করে রয়েছেন, সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

আরও পড়ুন- ধাওয়া-পালটা ধাওয়া শেষ, পিছু হটেছে কোটা আন্দোলনকারীরা

বিজ্ঞাপন

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ঘণ্টা দেড়েকের মধ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শতাধিক শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তাদের জরুরি বিভাগের নিউরোসার্জারি ও ক্যাজুয়ালিটি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এর আগে দুপুর আড়াইটার দিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীদের একাংশ বিজয় একাত্তর হলে অবস্থান নিতে শুরু করেন। তারা হলের ভেতরে ঢুকে স্লোগান দিতে থাকেন। এ সময় হলের বিভিন্ন রুমে থাকা ছাত্রলীগ কর্মীদের সঙ্গে তাদের বাগ্‌বিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে হলের ভেতরেই সংঘর্ষ বাঁধে। হলের বিভিন্ন তলা থেকে আন্দোলনকারীদের লক্ষ্য করে জুতা ও ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

আরও পড়ুন- ঢাবির বিজয় একাত্তর হল রণক্ষেত্র, সংঘর্ষে ছাত্রলীগ-আন্দোলনকারীরা

বিজ্ঞাপন

বিকেল ৪টার পর পর্যন্ত দুপক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পালটা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। বিকেল সোয়া ৪টার দিকে ছাত্রলীগের ধাওয়ার মুখে আন্দোলনকারীরা পিছু হটেন। তাদের একাংশ বঙ্গবন্ধু হলের পেছনের গেট হয়ে কাঁটাবনের দিকে চলে গেছেন। অন্য একটি অংশ ভিসি চত্বর হয়ে শহিদ মিনারের দিকে চলে যান। এ সময় হল পাড়াসহ টিএসসি এলাকাতেও অবস্থান নিয়ে ছিলেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

সারাবাংলা/এসএসআর/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন