বিজ্ঞাপন

মাইলস-এর দ্বন্দ্ব অর্থনৈতিক [ভিডিও স্টোরি]

December 20, 2017 | 4:22 pm

এন্টারটেইমেন্ট করেসপনডেন্ট

বিজ্ঞাপন

বোঝাই যাচ্ছিল না কেন এমন হচ্ছে। মুখে তালা এঁটে বসে ছিলেন সবাই। ১৫ ডিসেম্বর হামিন আহমেদ আর ২০ ডিসেম্বর শাফিন আহমেদ মুখ খোলার পর পরিস্কার হচ্ছে অনেক কিছুই। সব ক্ষেত্রেই যা হয়, দলের সদস্যদের ভেতরকার কোন্দলে ভেঙে যায় বা ভাঙতে বসে ব্যান্ড। মাইলসের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হয়নি।

বুধবার (২০ ডিসেম্বর) প্রথমবার ক্যামেরার সামনে এলেন মাইলসের শাফিন আহমেদ। বলা যায়, কথার ঝুলি নিয়ে এলেন। কথা শেষে বোঝা গেলো অর্থনৈতিক ইস্যু আর তথ্য না দেয়ার কারণেই চটেছেন শাফিন।

কি বললেন তিনি?

বিজ্ঞাপন

‘টিভিতে, পত্রিকায় এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অনেক আলোচনা-সমালোচনা হচ্ছে। সেখানে অনেক ভুল আর মিথ্যা তথ্য দেয়া হচ্ছে। আমাকে হেয় করা হচ্ছে। তাই মনে হলো কিছু বলা দরকার।

গত এপ্রিল মাস থেকে হামিন আহমেদের কাছে আমি কিছু তথ্য চেয়ে আসছি। ই-মেইল ও চিঠির মাধ্যমে অনেকবার যোগাযোগের পরো কোনো উত্তর পাচ্ছিলাম না।

তাই আমি তাদেরকে জানিয়ে দেই, অভ্যন্তরীন সমস্যাগুলোর সমাধান না হলে আমি মাইলসের কোনো শোতে অংশ নেবো না।

বিজ্ঞাপন

সেপ্টেম্বরের ১৪, আমি ফিনানশিয়াল তথ্য চাইলে হামিন ইমেইলে উত্তর দেন- নাথিং উইল বি অ্যাডড্রেস্‌ড, চয়েস ইজ ইওরস। উই ডোন্ট ওয়ান্ট টু প্লে উইথ ইউ।’

সে কারণেই কি সময় থাকতে মাইলস প্রাইভেট কোম্পানি তৈরি করে ফেললেন? যেন শাফিনের নামেই থাকে মাইলস ব্যান্ড? এমন প্রশ্ন এখন ভক্ত-শ্রোতাদের মনে।

তাদের জন্য শাফিন বলেন, ‘৩৬ বছরের পুরনো ব্যান্ড মাইলস। সাফল্যের সঙ্গেই এতদূর এসেছে ব্যান্ডটি। কিন্তু মাইলস পায়নি কোনো প্রাতিষ্ঠানিক রূপ। তাই এই উদ্যোগ। এতে করে ব্যান্ডের কাজ করতে আরো অনেক সুবিধা হবে।’

কিন্তু যেভাবে শাফিন-হামিন দুইভাগে ভাগ হয়ে গেছেন, তাতে কি একসঙ্গে আর দেখা যাবে আপনাদের? এ প্রসঙ্গে শাফিন বলেন, ‘দরজা খোলা আছে। যে কেউ আলোচনায় বসতে পারে। পুরনোরাও আসতে পারে। নতুনদের স্বাগতম। তবে অন্যকেউ মাইলস নাম ব্যবহার করতে পারবে না। কারণ মাইলস নামটি এখন মাইলস প্রাইভেট লিমিটেডের সম্পত্তি। আর তার প্রতিষ্ঠাতা আমি।’

বিজ্ঞাপন

কিছুদিন পরেই হামিন, মানাম, জুয়েলদের পারফর্ম করার কথা রয়েছে স্টেজে এবং বিদেশে। তখন কী হবে? তারা কি পারবে মাইলস নামে কাজ করতে?

শাফিন আহমেদের স্পষ্ট উত্তর, ‘না। মাইলস নাম ব্যবহার করতে হলে আমার অনুমতি নিতে হবে। আর তা কেউ না মানলে দেশের আইন কথা বলবে।’

সংবাদ সম্মেলনে ব্যান্ডের অভ্যন্তরীন অনেক সমস্যার কথাও বলেছেন শাফিন। তবে আলোচনার জন্য আহ্বান জানিয়ে রেখেছেন অন্যান্য সদস্যদের।

ছবি: নূর

সারাবাংলা/পিএ/পিএম  

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন