বিজ্ঞাপন

বিশ্ব চ্যাম্পিয়নদের স্কোয়াড ফাঁস

June 2, 2018 | 6:18 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে এবার রাশিয়ার মাটিতে নামবে জার্মানি। শিরোপার অন্যতম দাবীদার দলটি ইতোমধ্যেই ২৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে। ৪ জুনের মধ্যেই ২৩ সদস্যের দল ঘোষণা করার শেষ সুযোগ। জার্মানির ফুটবল ফেডারেশন থেকে ঘোষণা করা না হলেও বিশ্ব চ্যাম্পিয়নদের ২৩ সদস্যের স্কোয়াড ফাঁস হয়ে গেছে বলে খবর।

ভুলবশত জার্মানি দলের ওয়েবসাইটে একটি ছবি পোস্ট করার হয়। পোস্টার আকারের সেই ছবিতে ২৩ ফুটবলারের রাশিয়া বিশ্বকাপের স্কোয়াডে থাকা নিশ্চিত করে। কিছু পরেই পোস্টটি মুছে ফেলা হয়। কিন্তু ফাঁস হওয়া স্কোয়াডটি ততক্ষণে অনেকের গোচরে আসলে তা ভাইরাল হতে শুরু করে ইন্টারনেট দুনিয়ায়।

২৭ সদস্য থেকে জার্মানির কোচ জোয়াকিম লো চারজনকে বাদ দেবেন। ফাঁস হয়ে যাওয়া স্কোয়াডে নেই পিএসজির গোলরক্ষক কেভিন ট্রাপ, বায়ার লেভারকুসেনের ডিফেন্ডার জানাথন তাহ, বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার সেবাস্তিয়ান রুডি আর ফ্রেইবুর্গের স্ট্রাইকার নিলস পিটারসেন।

বিজ্ঞাপন

২৩ সদস্যের স্কোয়াড আগেই ফাঁস হওয়ার ঘটনায় বেজায় চটেছেন জার্মানির সাবেক ফুটবলার ও বর্তমান স্পোর্টিং ডিরেক্টর অলিভার বিয়ের হোফ, ‘আমি ঘটনাটি শুনেছি। এ ধরনের ঘটনা অনাকাঙ্খিত। কোনো না কোনো ভাবে এটা ফসকে গেছে। আমি বিষয়টির তদন্ত করছি। কারণ এটা সত্যিই আমাকে রাগিয়েছে। ২৭ সদস্যের স্কোয়াডের সবাই বেশ অনুপ্রাণিত, তার মাঝে এ ধরনের ঘটনা দুঃখজনক। ২৩ সদস্যের স্কোয়াড গড়া সত্যিই বেশ কঠিন সিদ্ধান্ত হবে। টেকনিক্যাল টিম চূড়ান্ত দল ঘোষণা করবে আগে, পরে সেটা খেলোয়াড়দের জানানো হবে।’

ফাঁস হওয়া জার্মানি স্কোয়াড:
গোলকিপার: ম্যানুয়েল ন্যুয়ার, টার স্টেগেন, বার্ন্ড লিনো।
ডিফেন্ডার: জেরোম বোয়েটাং, ম্যাট হ্যামেলস, ম্যাথিয়াস জিনটার, জোনাস হেক্টর, জশুয়া কিমিচ, মারভিন প্লাটেনহার্ডট, অ্যান্তনিও রুডিগার, নিকলাস সুল।
মিডফিল্ডার: জুলিয়ান বার্নডট, জুলিয়ান ড্রাক্সেলার, লিওন গোরেটজকা, গুনডোগান, সামি খেদিরা, টনি ক্রুস, থমাস মুলার, মেসুত ওজিল, মার্কো রিউস, লিরয় সান।
ফরোয়ার্ড: মারিও গোমেজ, টিমো ওয়ার্নার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন